• সমগ্র বাংলা

রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন ও সমাবেশ

  • সমগ্র বাংলা
  • ২৫ এপ্রিল, ২০২৪ ২২:১৪:৩৩

ছবিঃ সিএনআই

কুড়িগ্রাম প্রতিনিধিঃ রেলের সেকশনভিত্তিক রেয়াত বাতিল ও ভাড়া বৃদ্ধির প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার(২৫ এপ্রিল) সকালে কুড়িগ্রাম রেল স্টেশনে গণ কমিটির আয়োজনে এই মানববন্ধন ও সমাবেশে বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ অংশ নেয়।

মানববন্ধনে প্রভাষক আব্দুল কাদেরের সভাপতিত্বে বক্তব্য রাখেন- রেল নৌ পরিবেশ গণকমিটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সাবেক সভাপতি কলামিস্ট নাহিদ হাসান, জেলা কমিটির সভাপতি তাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক খন্দকার আরিফ প্রমুখ। বক্তরা বলেন, দরিদ্রতম জেলা হিসেবে কুড়িগ্রামবাসী রাজধানীর সাথে একদিকে দূরত্বের কারণে ভুগছে।

এখন থেকে ভাড়াও বাড়তি দিতে হবে। মালামাল পরিবহন ও গোডাউনের সাথে রেল বিচ্ছিন্ন করে রেলকে লোকসানি খাতে পরিণত করা হয়েছে। ৫ হাজার টাকার বাতি ২৭ হাজার টাকায় কিনেছে রেল আর তার দায় চাপানো হচ্ছে জনগণের ওপর। বিগত বছরে আয়-ব্যয়ের হিসাব, মালামাল ক্রয়ের তালিকা প্রকাশ করতে হবে।

তারপর ভাড়া বৃদ্ধি করা হবে কি না, সিদ্ধান্ত নেওয়া হোক। স্থানীয় জনগণ ছাড়াও বন্ধুসভা ও কালের কণ্ঠ শুভসংঘসহ বিভিন্ন সামাজিক সংগঠন মানববন্ধনে সংহতি জানিয়ে অংশ নেন। জানা গেছে, ঢাকা-কুড়িগ্রাম রুটে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনে শোভন চেয়ার ও এসি চেয়ার (স্নিগ্ধা) শ্রেণির ভাড়া ৫১০ ও ৯৭২ টাকা থেকে বেড়ে হবে যথাক্রমে ৬৪৫ ও ১২৩৭ টাকা।

মন্তব্য ( ০)





  • company_logo