• সমগ্র বাংলা

দিনাজপুর বীরগঞ্জে পরিবেশ রক্ষার দাবিতে মানববন্ধন

  • সমগ্র বাংলা
  • ২৫ অক্টোবর, ২০২০ ১৬:২১:৪২

ছবিঃ সিএনআই

দিনাজপুর প্রতিনিধিঃদিনাজপুর বীরগঞ্জের ঝাড়বাড়ী শান্তির মোড় থেকে বটতলা হয়ে আত্রাই নদী পর্যন্ত গ্রামের ছোট রাস্তায় বালু বোঝাই ভারী ১০ চাকা ও ৬ চাকার ট্রাম ট্রাক চালাচলের কারনে কাচা পাকা সড়ক ব্যাপক ক্ষতিগ্রস্থ হওয়ায় এবং রাতের আধারে অপরিকল্পিত অবৈধভাবে বালুর গাড়ী চালাচল বন্ধের দাবিতে ও পরিবেশ রক্ষার্থে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন এলাকাবাসী ।

আজ রবিবার সকাল সাড়ে ১১ টার দিকে বীরগঞ্জ দেবীগঞ্জ মহাসড়কে ঘন্টা ব্যাপি এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয় । ঝাড়বাড়ী পরিবেশ উন্নয়ন পরিষদের আহ্ধসঢ়;বায়ক শেখ মো. জাকির হোসেনের সভাপতিত্বে শতাধিক গ্রামবাসী এই মানববন্ধনে অংশ গ্রহন করেন ।

মানববন্ধনে বক্তারা বলেন ঝাড়বাড়ী শান্তির মোড় থেকে বটতলা হয়ে আত্রাই নদী পর্যন্ত গ্রামের ছোট রাস্তায় বালু বোঝাই ভারি ৬ চাকা ও ১০ চাকার ড্রাম ট্রাক চলাচলেরকারণে পাকা-কাচা সড়ক ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে এবং সরকারি নির্দেশনা অমান্য করে রাতের-আঁধারে অপরিকল্পিত অবৈধ ভাবে বালুর গাড়ি চলাচল করায় কাচাপাকা সড়কগুলি খালখন্দকে পরিনত হয়েছে । এই এলাকার সড়কগুলি তে একেবারেই চলাচলে অনুপযুগি হয়ে পড়েছে । বেপরোয়া ভাবে বালুবাহি ট্রাকগুলি চলাচল করায় অনেক সড়ক র্দূর্ঘটনা ঘটছে । শব্দ দূষণের ফলে স্কুলগামী ছাত্রছাত্রী অনেক ক্ষতি গ্রস্থ হচ্ছে সাথে বালু উড়ে যাওয়ায় অনেকের চোখের সমস্যাও দেখা দিয়েছে ।

মন্তব্য ( ০)





  • company_logo