• শিক্ষা

মারা যাওয়ার প্রায় চার মাস পর বদলি করা হয়েছে ইডেনের মৃত শিক্ষিকাকে

  • শিক্ষা
  • ১৯ সেপ্টেম্বর, ২০২০ ১৭:৫৭:৫৩

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ মারা যাওয়ার প্রায় চার মাস পর বদলি করা হয়েছে এক শিক্ষা কর্মকর্তাকে। ওই শিক্ষকের নাম সামছ আরা জাহান। তিনি রাজধানীর ইডেন সরকারি মহিলা কলেজে উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন। শিক্ষা ক্যাডারের ২৭তম ব্যাচের কর্মকর্তা হিসেবে যোগদান করেছিলেন। পরে তাকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে (মাউশি) সংযুক্তি দেয়া হয়।

জানা গেছে, চাকরিরত অবস্থাতেই তিনি ক্যানসারে আক্রান্ত হন। চলতি বছরের ১২ মে তিনি মারা যান। এর চার মাস পর ১৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সামছ আরা জাহানকে (আইডি-১৮১৬২) ফরিদপুরের সদরপুর সরকারি কলেজে সহকারী অধ্যাপক (উদ্ভিদবিদ্যা) পদে বদলির আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। সরকারি কলেজ-১ শাখা থেকে উপ-সচিব ফরহাদ হোসেনের স্বাক্ষরে এ আদেশ জারি করা হয়।

সামছ আরা জাহানের স্বামী বিসিএস অডিট ক্যাডারের কর্মকর্তা মো. মাহবুবুল আলম বর্তমানে ঢাকা ক্যান্টনমেন্টের লগ এরিয়ায় ফাইন্যান্স কন্ট্রোলার (আর্মি) হিসেবে কর্মরত রয়েছেন।

তিনি বলেন, ‘ক্যানসারে ভুগে আমার স্ত্রী গত ১২ মে মারা যান। তাকে বদলির বিষয়টি বিস্ময়কর। কারণ নিয়মমাফিক আমি স্ত্রীর মৃত্যুর বিষয়টি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে লিখিতভাবে জানিয়েছি। মাউশি থেকে গত ৬ জুলাই আমার স্ত্রীর ল্যাম্পগ্র্যান্ট ইতোমধ্যে মঞ্জুর করা হয়েছে।’

বদলি প্রসঙ্গে শিক্ষা মন্ত্রণালয়ের সরকারি কলেজ-২ শাখার উপ-সচিব শ্রীকান্ত কুমার চন্দ বলেন, ‘বিষয়গুলো আমার জানা নেই। আমার শাখা থেকে পিআরএলে থাকা শিক্ষক বদলি হয়ে থাকলে তার জন্য মাউশি দায়ী। তাদের দেয়া তথ্য অনুযায়ী, আমরা কর্মকর্তাদের বদলি করেছি।’

মন্তব্য ( ০)





  • company_logo