• প্রশাসন

কুড়িগ্রামে বাড়ির কাছে পুলিশ, তাৎক্ষণিক সেবা পেল ৬৫ জন

  • প্রশাসন
  • ২০ এপ্রিল, ২০২৪ ১৮:২০:১৬

ছবিঃ সিএনআই

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামে মাসিক বিট পুলিশিং প্রায়োরিটি সার্ভিস আওয়ারে ৬৫ জনকে তাৎক্ষণিক পুলিশী সেবা প্রদান করা হয়েছে। জনগণের দোরগোড়ায় পুলিশী সেবা পৌঁছে দিতে কুড়িগ্রাম জেলা পুলিশ প্রান্তিক ও প্রাধিকারভূক্ত  নাগরিকদের জন্য মাসিক বিট পুলিশিং স্পেশাল সার্ভিস চালু করে।

এপ্রিল মাসের বিট পুলিশিং সার্ভিস আওয়ারে কুড়িগ্রামের ৯ টি উপজেলায় ৭২ টি ইউনিয়ন পরিষদের ও তিনটি পৌরসভায় অবস্থিত মোট ৭৮ টি বিট পুলিশিং কার্যালয়ে স্ব স্ব অধিক্ষেত্রের পুলিশ অফিসারবৃন্দ শনিবার (২০ এপ্রিল) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অবস্থান করেন। বিশেষ করে প্রাধিকারভুক্ত নাগরিক বয়স্ক, নারী, শিশু ও অন্যান্যভাবে সক্ষম মানুষদের সেবা নিশ্চিত করার জন্য 'বাড়ির কাছে পুলিশ' প্রত্যয়ে প্রতিমাসে সকল ইউনিয়ন পরিষদে অবস্থিত বিট অফিসে সুনির্দিষ্ট একটি সময়ে সকল বিট অফিসার অবস্থান করেন। 

৯ টি উপজেলার ১১ টি থানা, ৩ টি পৌরসভার সকল কার্যালয়ের ৭৮ টি বিটে আজ প্রায় ২০০ নাগরিক পুলিশি সেবা ও পরামর্শ গ্রহনের জন্য আসেন। তন্মধ্যে প্রায় ৬৫ জনকে তাৎক্ষণিক পুলিশ ক্লিয়ারেন্স, পুলিশ ভেরিফিকেশন,  জিডি, নন-এফআইআর সেবাসহ মামলা সংক্রান্ত বিষয়ে নানাবিধ পরামর্শ প্রদান করা হয়। ক্ষেত্রমতে সংশ্লিষ্ট আইনী পদক্ষেপ বা প্রতিকারের জন্য সংশ্লিষ্ট অফিসে রেফার করা হয়।

মাসিক ভিত্তিতে আয়োজিত আজকের কুড়িগ্রাম বিট পুলিশিং প্রায়োরিটি স্পেশাল সার্ভিস আওয়ার কার্যক্রমে কুড়িগ্রাম সদরের বিভিন্ন বিটে উপস্থিত ছিলেন- কুড়িগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার একেএম ওহিদুন্নবী। এছাড়াও উলিপুর ও চিলমারী থানার বিটসমূহে উলিপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম, ভূরুঙ্গামারী ও কচাকাটা থানার বিটসমূহে ভূরুঙ্গামারী সার্কেলের সহকারী পুলিশ সুপার মোঃ মোর্শেদুল হাসান পিপিএম সহ স্ব স্ব থানার অফিসার ইনচার্জবৃন্দ ও বিট অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo