• অর্থনীতি

বর্তমান সরকার দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রাখতে পারছে না: জিএম কাদের

  • অর্থনীতি
  • ২১ জানুয়ারী, ২০২৪ ১৫:৩৮:৩৮

ছবিঃ সংগৃহীত

রংপুর ব্যুরো: নির্বাচনের পর যদি অর্থনৈতিক পরিস্থিতি খারাপের দিকে যেতে থাকে তাহলে এর প্রতিক্রিয়া জনজীবনে এবং রাজনীতিতে আসতে পারে,এজন্য সরকারকে সতর্ক থাকা উচিত বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও রংপুর-৩ সদর আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ কাদের। রোববার(২১ জানুয়ারী)দুপুরে রংপুর মহানগরীর পৈত্রিক নিবাস স্কাইভিউতে প্রতিদ্বন্দ্বী পরাজিত প্রার্থী তৃতীয় লিঙ্গের আনোয়ারা ইসলাম রানির সাথে শুভেচ্ছা বিনিময় শেষে তিনি এই মন্তব্য করেন।এর আগে আনোয়ারা ইসলাম রানী জিএম কাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

আধা ঘন্টারও বেশি সময় ধরে তিনি জিএম কাদেরের সাথে বিভিন্ন বিষয়ে কথা বলেন।পরে জিএম জাদের সদর উপজেলা ক্যাম্পাস লাহিড়ির হাটে স্থানান্তর সহ বিভিন্ন রাস্তাঘাট সংস্কার ও নির্মাণের বিষয়ে উপজেলা কর্তৃপক্ষের সাথে আলাপ-আলোচনা দিক নির্দেশনা দেন। অন্যদিকে নিত্যপণ্যের দাম কীভাবে নিয়ন্ত্রণে রাখতে হয় তা জানা আছে বলে আরও মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে সরকার পুরোপুরি ব্যর্থ এমন মন্তব্য করে জাপা চেয়ারম্যান বলেন,‘আমি বাণিজ্যমন্ত্রী ছিলাম।আমি জানি কীভাবে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রাখতে হয়।আমি পেরেছিলাম।

কিন্তু বর্তমান সরকার পারছে না।’ এর আগে দুপুরে রংপুর নগরীর সিটি বাজার ব্যবসায়ী কমিটির কার্যালয়ে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময়ের সময় সাংবাদিকের প্রশ্নের জবাবে এসব কথা বলেন জিএম কাদের। ধান-চালের মূল্যবৃদ্ধির পেছনে কোনো যৌক্তিকতা নেই জানিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, ধান চালের দাম বাড়ছে। দেশে ধান চালের অভাব নেই।প্রচুর উৎপাদন হয়েছে।প্রচুর মজুদ আছে।

তারপরও হঠাৎ করে লাফিয়ে লাফিয়ে দাম বাড়ছে।দাম বাড়ানোর কোনো যৌক্তিতা নেই। অযৌক্তিকভাবে দাম বাড়ছে। এটা একটা পক্ষ মুনাফার লোভে এটা করছে। সরকারের এই বিষয়ে দেখা দরকার। বিশেষ গুরুত্ব দেওয়া দরকার।’ এর আগে সিটি বাজার ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করেন জিএম কাদের। এ সময় বাজারের উন্নয়নে ভূমিকা রাখার প্রতিশ্রুতি দেন।

রংপুর সিটি বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির সদস্য সচিব আব্দুর রাজ্জাক,মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর, রংপুর সিটি বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক আলী হোসেন ছোট বাবুসহ অন্যান্য নেতৃবৃন্দ।এ সময় তার সাথে ছিলেন দলটির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এস এম ঈয়াসির সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক সহ স্থানীয় এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

মন্তব্য ( ০)





  • company_logo