• তথ্য ও প্রযুক্তি

এবার শাওমির পোকো আনছে নতুন স্মার্টফোন

  • তথ্য ও প্রযুক্তি
  • ০৯ জানুয়ারী, ২০২৪ ১৭:৩৩:৩৭

ছবিঃ সংগৃহীত

তথ্যপ্রযুক্তি ডেস্কঃ শাওমির সাব ব্র্যান্ড পোকো। এই ফোন খুব একটা বাজার মাতাতে না পারেনি। কিন্তু তারপরও কিছুদিন পরপরই নতুন মডেল আনে প্রতিষ্ঠানটি। এরই ধারাবাহিকতায় আসছে পোকো এক্স ৬ ৫জি মডেল। আগামী ১১ জানুয়ারি পোকো এক্স৬ ৫জি এবং পোকো এক্স৬ প্রো ৫জি এই দুই ফোন লঞ্চ হতে চলেছে।শাওমির সাব-ব্র্যান্ড পোকো ইতিমধ্যেই তাদের নতুন স্মার্টফোন সিরিজের আনবক্সিং ভিডিও প্রকাশ করে ফেলেছে।

আর সেখান থেকেই পোকো এক্স৬ ৫জি সিরিজের দুই ফোনের ডিজাইন এবং স্পেসিফিকেশন সম্পর্কে আভাস পাওয়া গেছে।আনবক্সিং ভিডিওতে দেখা গিয়েছে পোকো এক্স৬ ৫জি ফোনে থাকতে চলেছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ এবং ৬৭ ওয়াটের একটি অ্যাডাপ্টার থাকবে ফোনের বাক্সে, যা দিয়ে চার্জ দেওয়া যাবে।

এই ফোনে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭এস জেন২ প্রসেসর থাকবে একথা আগেই ঘোষণা করেছিল পোকো সংস্থা। আনবক্সি ভিডিওতে পোকো এক্স৬ ৫জি ফোনের একটা ঝলক দেখা গিয়েছে, যা থেকে ফোনের ডিজাইন সম্পর্কে আন্দাজ করা গিয়েছে। ডুয়েল টোন ডিজাইন থাকবে এই ফোনে। এর সঙ্গে দেখা যাবে গ্লাস ব্যাক ডিজাইন।

এই ব্যাক প্যানেলে আবার থাকবে চৌকা আকৃতির ক্যামেরা মডিউল। সেখানে রিয়ার ক্যামেরা সেন্সরগুলো সজ্জিত থাকবে। এই ফোনের কালো রঙের বাক্সে ইউএসবি টাইপ-সি ৩.৫ মিলিমিটারের অ্যাডাপ্টার থাকবে যা ৬৭ ওয়াটের। এছাড়াও থাকবে ফোনের যাবতীয় প্রয়োজনীয় নথি, একটি সিম বের করার অর্থাৎ সিম ইজেক্টর টুল। 

ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকবে ফোনের ব্যাক প্যানেলে। সেখানে ৬৪ মেগাপিক্সেলের মেইন সেন্সরের সঙ্গে থাকবে ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের আরও একটি ক্যামেরা সেনসর। ফোনের ডিসপ্লের উপরে থাকবে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর।

পোকো এক্স৬ ৫জি ফোন পরিচালিত হবে অ্যানড্রয়েড ভিত্তিক এমআইইউআই ১৪ ভার্সনে। এই ফোনে ৬.৬৭ ইঞ্চির অ্যামোলিড থাকবে যেখানে ১৫ রেজুলেশনের পাওয়া যাবে, আর রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। এই ফোনে একটি ৫১০০ এমএএইচ ব্যাটারি থাকবে। পোকো এক্স৬ ৫জি সিরিজের প্রো মডেল অর্থাৎ পোকো এক্স৬ প্রো ৫জি ফোনে মিডিয়াটেক ডিমেনসিটি ৮৩০০ আলট্রা প্রসেসর থাকবে বলে শোনা গিয়েছে। বলা হচ্ছে, পোকো এক্স৬ ৫জি ফোন লঞ্চ হতে চলেছে রেডমি নোট ১৩ প্রো ৫জি মডেলের রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে। আর পোকো এক্স৬ প্রো মডেল হতে চলেছে রেডমি কে৭০ই ফোনের রিব্র্যান্ডেড ভার্সন। 

মন্তব্য ( ০)





  • company_logo