• তথ্য ও প্রযুক্তি

আইফোনে কল রেকর্ডিং করার সহজ উপায়

  • তথ্য ও প্রযুক্তি
  • ১৮ নভেম্বর, ২০২৩ ১১:৫৪:২৬

ছবিঃ সংগৃহীত

তথ্যপ্রযুক্তি ডেস্কঃ কল রেকডিং ফিচার অ্যানড্রয়েডে থাকলেও অ্যাপলের আইফোনে নেই। আইফোনে এই ফিচার না থাকায় বেশ সমস্যাতেই পড়েন অনেক ব্যবহারকারী। কারণ এটি এমন একটা ফিচার যা কোনো না কোনো সময় প্রয়োজন পড়েই। কিন্তু আইওএস ব্যবহারকারীরা এই ফিচারটি পেতে চেয়েও কোনো দিন পাননি। এবার সেই সমস্যার সমাধান দেবে ছোট একটি ডিভাইস। এই ডিভাইস ব্যবহার করে আইফোনের কল রেকডিং করতে পারবেন। 

ম্যাগমো: আইফোনের জন্য ম্যাগনেটিক কল রেকর্ডার

ম্যাগমো নামের এই ডিভাইসটি এতই পাতলা এবং দেখতে সুন্দর যে চুম্বকের মতো আপনার ফোনের পেছনে লেগে থাকবে। এতে আপনার ফোনে কোনো খারাপ প্রভাব পড়বে না। এতে একটি বোতাম রয়েছে, আপনি এটি চাপলে কল রেকর্ডিং শুরু হবে। এর সবথেকে বড় সুবিধা হল, আপনি কারো কল রেকর্ড করলেও সে জানতে পারবে না। 

বর্তমানে অ্যানড্রয়েড ফোনগুলোতে এই ফিচারটি অপরজন ব্যবহার করলেই তার কাছে কলটি রেকর্ড হচ্ছে বার্তা শোনা যায়। এই ডিভাইসটিতে তেমন কোনও সমস্যাই হবে না। এর আরও একটি সুবিধা হল,আপনি অনেকক্ষণের জন্য কল রেকর্ড করতে পারবেন।এখন আপনি ভাবছেন যে কল রেকর্ড করা হবে কিন্তু শো কোথায় হবে? আপনি যদি এটিকে আপনার ল্যাপটপের সঙ্গে চার্জারের মতো কানেক্ট করেন, তবে এটি আপনার ল্যাপটপের সমস্ত ফাইল পেনড্রাইভের মতো খুলে দেয়। এখান থেকে আপনি সব রেকর্ডিং শুনতে পারবেন এবং শেয়ার করতে পারবেন।

মন্তব্য ( ০)





  • company_logo