• শিক্ষা

কম্পিউটার প্রোগ্রামিং-এ নজরুল বিশ্ববিদ্যালয়ের কৃতিত্ব

  • শিক্ষা
  • ০৫ নভেম্বর, ২০২৩ ১৯:১৩:৪৬

ছবিঃ সিএনআই

ত্রিশাল, ময়মনসিংহঃ সাইবার নিরাপত্তা ও প্রোগ্রামিং কনটেস্ট প্রতিযোগিতায় সাফল্য বয়ে এনেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের একদল শিক্ষার্থী। রোববার (৫ নভেম্বর) বিকেলে উপাচার্য কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছে দলটি।

সৌজন্য সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর শেখ মো. সুজন আলী, প্রফেসর মোসাম্মৎ জান্নাতুল ফেরদৌস, আইসিপিসি প্রতিযোগিতার দলনেতা আরাফাত হোসেন, সাইবার নিরাপত্তা প্রতিযোগিতার দলনেতা ইউসুফ আব্দুল্লাহ ফাহিমসহ দলের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

দেশীয় পর্যায়ে প্রতিযোগিতায় ভালো ফলাফল অর্জন করে নজরুল বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করায় উপাচার্য প্রতিযোগিতায় অংশ নেওয়া সকলকে তার সাধুবাদ জানান। 

উপাচার্য বলেন, "বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করতে এ ধরনের প্রতিযোগিতায় সাফল্য অর্জনের কোনো বিকল্প নেই। শিক্ষক-শিক্ষার্থীদের একসঙ্গে থেকে ভাবমূর্তি উন্নয়নে কাজ করে যেতে হবে। শিক্ষার্থীদের এই সাফল্যের ধারা ভবিষ্যতেও যেন অব্যাহত থাকে সেজন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন সবসময় শিক্ষার্থীদের পাশে থাকবে।"

উল্লেখ্য, শনিবার (৪ নভেম্বর) রাজধানীর মিরপুরের বিউবিটি ক্যাম্পাসে ইন্টারন্যাশনাল কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্ট অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতায় নজরুল বিশ্ববিদ্যালয়ের ‘কেএনইউ-সুই-জেনেরিক্স’ দলটি ২৪৮১টি দলের মধ্যে ৯৬তম স্থান অর্জন করে ও ময়মনসিংহ বিভাগ পর্যায়ে চ্যম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। অন্যদিকে একইদিনে এমআইএসটি ক্যাম্পাসে ‘ফ্লাগ হান্ট ২০২৩’ শীর্ষক সাইবার নিরাপত্তা প্রতিযোগিতায় অংশ নেওয়া ২৩০ টি দলের মধ্যে নজরুল বিশ্ববিদ্যালয়ের ‘সাইবার নাইটস’ দলটি দ্বিতীয় ও ‘ক্রাকার্স’ দলটি ২৩ তম স্থান অর্জন করে। 

মন্তব্য ( ০)





  • company_logo