• তথ্য ও প্রযুক্তি

ভিভো ওয়াই২০০: খুব অল্প দামের স্মার্টফোন

  • তথ্য ও প্রযুক্তি
  • ২৪ অক্টোবর, ২০২৩ ১২:১৫:১৮

ছবিঃ সংগৃহীত

তথ্যপ্রযুক্তি ডেস্কঃ চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান ভিভো বাজারে নতুন ফোন আনল। মডেল ভিভো ওয়াই২০০। এটি একটি সাশ্রয়ী দামের ফোন। এই ফোনটিতে ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা দেওয়া হয়েছে। এছাড়াও এতে আছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। এই ফোনের ডিজাইন যেমন চমৎকার, তেমনই দুর্দান্ত তার ফিচার ও স্পেসিফিকেশন।

জঙ্গল গ্রিন এবং ডেজার্ট গোল্ড দুই আকর্ষণীয় কালারে পাওয়া যাবে ফোনটি। কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে ইতিমধ্যেই তালিকাভুক্ত করা হয়েছে ফোনটি। ভিভো ওয়াই২০০ মডেলের এই ফোনে রয়েছে ৬.৬৭ ইঞ্চির অ্যামোলিড ডিসপ্লে, যার স্ক্রিন রেজুলেউশন ২৪০০X১০৮০ পিক্সেল। এই ডিসপ্লের পিক ব্রাইটনেস ৮০০ নিটস এবং রিফ্রেশ রেট প্যানেল ১২০ হার্জ।

পারফরম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে স্ন্যাপড্রাগন ৪ জেনারেশন জেনারেশন ১ চিপসেটের সাহায্যে।এই প্রসেসরটি পেয়ার করা থাকছে ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮ স্টোরেজের সঙ্গে। অ্যানড্রয়েড ১৩ ভিত্তিক ফানটাচ ওএস ১৩ অপারেটিং সিস্টেম রয়েছে ফোনটিতে। এছাড়া রয়েছে একটি অত্যন্ত শক্তিশালী ৪৮০০ ব্যাটারি, যা ৪৪ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

ফোনের ক্যামেরা সেটআপটিও ঢেলে সাজানো হয়েছে। ডুয়াল ক্যামেরার এই ফোনের প্রাইমারি সেন্সর ৬৪ মেগাপিক্সেলের। সেকেন্ডারি ক্যামেরায় রয়েছে একটি ২ মেগাপিক্সেলের সেন্সর, যা অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন সাপোর্ট করে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে ফোনটিতে।ভিভো ওয়াই২০০ মডেলের দাম ২৫ হাজার টাকার মধ্যে। 

মন্তব্য ( ০)





  • company_logo