• সমগ্র বাংলা

তেঁতুলিয়ায় জাতীয় শোক দিবসে বইপড়া উৎসব ও চারা গাছ বিতরণ

  • সমগ্র বাংলা
  • ১৫ আগস্ট, ২০২১ ১৭:২৯:১৫

ছবিঃ সিএনআই

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধিঃ যথাযোগ্য মর্যাদায় তেঁতুলিয়ায় পালিত হয়েছে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদৎ বার্ষিকী। রবিবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৮টা থেকে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক ও বিভিন্ন সংগঠনের ব্যক্তিবর্গের অংশগ্রহণে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠিত হয়। দিবসটি ঘিরে উপজেলা পরিষদ হলরুমে শিক্ষার্থীদের নিয়ে বইপড়া উৎসব, বৃক্ষরোপন, দেশাত্মবোধক সংগীত পরিবেশন, আবৃত্তি ও বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭মার্চের ভাষণ এর উপর প্রতিযোগিতা আয়োজন করে উপজেলা প্রশাসন।

পরে বিজয়ীদের পুরস্কার হিসেবে বাইসাইকেল, ব্যাগ ও বই প্রদান করা হয়। নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের নানা বিষয় ও ১৫ আগস্টের সেই ভয়াল রাতে বঙ্গবন্ধু ও তার স-পরিবারে হত্যাকান্ডের ঘটনা উল্লেখ করে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন ও প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু। এ সময় উপজেলা ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী, সুলতানা রাজিয়া, মডেল থানার ওসি আবু ছায়েম মিয়া, ওসি তদন্ত বেনজির আহম্মেদ, আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডলসহ বীর মুক্তিযোদ্ধা, প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, রাজনৈতিক ব্যক্তি এবং বিভিন স্বেচ্ছাসেবী সংগঠনের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এছাড়াও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ইউনিয়ন পরিষদে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে আলোচনা সভা ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে। সদর ইউনিয়ন পরিষদের আয়োজনে কাজী আনিছুর রহমানের সভাপতিত্বে জাতির জনক বঙ্গবন্ধুর শাহাদৎ বার্ষিকী উপলক্ষে শোক দিবসে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় ইউনিয়ন সচিব সাইদুর রহমান বাবুল, ইউপি সদস্যসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo