• সমগ্র বাংলা

পাটু‌রিয়া-দৌলত‌দিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

  • সমগ্র বাংলা
  • ২৫ জানুয়ারী, ২০২১ ১৩:২৪:৪৩

ছবিঃ সংগৃহীত

মানিকগঞ্জ প্রতিনিধিঃ  তিন দফা বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে সোমবার সকাল ৬টা থেকে  ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে।  পদ্মা নদী‌তে অব্যাহত ঘন কুয়াশার কারণে তিন দফায় বন্ধ থাকার পর  পাটুরিয়া দৌলতদিয়া  নৌপথে ফেরি চলাচল শুরু হয়েছে। 

 বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা সেক্টরের ডিজিএম জিল্লুর রহমান বলেন, সোমবার সকাল ৬টা থেকে এই নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক হয়। ,গত  রোববার রাতে পদ্মায় কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় ফেরির মার্কিং বাতির আলো স্পষ্টভাবে দেখা যাচ্ছিল না। ফলে দুর্ঘটনা এড়াতে রাত পৌনে ১১টার দিকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করে বিআইডব্লিউটিসি। পরে রাত সাড়ে ১১টা থেকে ফেরি চলাচল শুরু হয়। তবে কুয়াশা বেড়ে যাওয়ায় দিবাগত রাত সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত আবারো ফেরি চলাচল বন্ধ থাকে। এরপর তৃতীয় দফায় দিবাগত রাত ২টা থেকে আবারো ফেরি চলাচল বন্ধ থাকার পর আজ সোমবার সকাল ৬টার দিকে স্বাভাবিক হয়।

এদিকে, দফায় দফায় ফেরি চলাচল বন্ধ থাকায় উভয় পাড়ের ঘাট এলাকায় অসংখ্য বাস-ট্রাকসহ বিভিন্ন ধরনের যানবাহন পারাপারের অপেক্ষায় থাকে। সময় বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের সংখ্যাও ক্রমান্বয়ে বাড়তে শুরু করে। এতে যাত্রীসহ যানবাহন শ্রমিকেরা দুর্ভোগ পোহাতে হয়। কুয়াশা কেটে গেলে সকাল ৬টা থেকে অগ্রা‌ধিকার ভি‌ত্তি‌তে যাত্রীবাহী যানবাহনগুলো পারাপার করা হচ্ছে বলে জানান জিল্লুর রহমান। 

মন্তব্য ( ০)





  • company_logo