• সমগ্র বাংলা

চাটমোহরে ৩০টি পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর দেয়া উপহার স্বপ্ন নীড়

  • সমগ্র বাংলা
  • ২১ জানুয়ারী, ২০২১ ১১:৫২:৪৩

ফাইল ছবি

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরে মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে দরিদ্র ভূমি ও গৃহহীনদের জন্য নির্মিত হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার ‘স্বপ্ন নীড়’। মুজিববর্ষ উপলক্ষে ৩০টি পরিবারের জন্য ঘর তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে। 

তালিকাভুক্ত গৃহহীন পরিবারগুলোর মুখে এখন হাসি ফুটে উঠেছে মুজিববর্ষের এই উপহারে। দিনের পর দিন আনন্দ ভরা স্বপ্ন নিয়ে অপেক্ষার প্রহর গুনছে ৩০টি পরিবার। আগামী ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের মধ্য দিয়ে গৃহহীনদের মাঝে প্রদান করা হবে প্রধানমন্ত্রীর দেওয়া মুজিববর্ষের এই উপহার ‘স্বপ্ন নীড়’। নির্মাণাধীন ঘরগুলো সার্বিকভাবে তদারকি করছেন চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সৈকত ইসলাম। 

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানা গেছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উপলক্ষে ভূমি ও গৃহহীন পরিবারের জন্য চলতি অর্থ বছরে চাটমোহর উপজেলার ডিবিগ্রাম,নিমাইচড়া ও গুনাইগাছা ইউনিয়নে ৩০টি ঘর নির্মাণ করা হচ্ছে। ডিবিগ্রাম ইউনিয়নে ১৫টি,নিমাইচড়া ইউনিয়নে ৪টি ও গুনাইগাছা ইউনিয়নে ১১টি ঘর বরাদ্দ দেয়া হয়েছে।

এই ঘরগুলো তৈরীর কাজ শেষ পর্যায়ে। ২০ ফুট প্রস্থ ও ২২ ফুট দৈর্ঘ্যরে দুই কক্ষ বিশিষ্ট এই বাড়িগুলোর সাথে সংযোজিত থাকছে একটি রান্না ঘর,শৌচাগার ও সামনে খোলা বারান্দা। প্রতিটি ঘর নির্মাণে বরাদ্দ দেয়া হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। আগামী ২৩ জানুয়ারির মধ্যে ঘরগুলো গৃহহীনদের মাঝে বুঝিয়ে দেয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সৈকত ইসলাম জানান,মুজিব জন্ম শতবর্ষ উপলক্ষে সরকার কর্তৃক প্রদেয় এই প্রকল্প অত্যন্ত সুন্দরভাবে সম্পন্ন হওয়ার পথে। কিছু অসম্পন্ন কাজ সমাপ্ত হওয়ার পর এগুলো গৃহহীন অসহায় পরিবারগুলোর মধ্যে বরাদ্দ দেয়া হবে। মানসম্মত ঘর দরিদ্র ও ভূমিহীনদের মাঝে তুলে
দেওয়াই এখন তাদের মুল লক্ষ্য।

মন্তব্য ( ০)





  • company_logo