• অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ

আশুলিয়ায় চাকুরী দেওয়ার নামে প্রতারণা, আটক ১১ 

  • অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ
  • ১৮ জানুয়ারী, ২০২১ ১১:১২:২২

ছবিঃ সিএনআই

আশুলিয়া প্রতিনিধি: আশুলিয়ায় চাকুরী দেওয়ার নামে প্রতারণার অভিযোগে অভিযান চালিয়ে প্রতারক চক্রের ১১ সদস্যকে আটক করেছে র‌্যাব-৪। এসময় প্রতারক চক্রের বিভিন্ন জিনিসপত্র জব্দ করা হয়। রোববার রাত ১০টার দিকে সিপিসি-২ সাভার, র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার এ এইচ আদনান তফাদার বিষয়টি নিশ্চত করেন। এরআগে একই দিন বিকেল ৫টার দিকে আশুলিয়ার ইউনিক বাসস্ট্যান্ড এলাকার দ্বীন ইসলাম প্লাজার ৫ম তলায় অভিযান চালিয়ে এই প্রতারক চক্রকে আটক করা হয়।

আটকরাকৃতরা হলেন, সাব্বির (১৮), হারুন মিয়া (১৯), হিমেল মিয়া (১৮), ফাহিম রহমান (২২), রবিউল (২০), সাব্বির হোসেন (২২), সবুজ মিয়া (১৮), মৌসুমী (২৪), সোনিয়া আক্তার (২১), ফারজানা আক্তার (১৮) ও রোকেয়া আক্তার (১৮)। র‌্যাব জানায়, আশুলিয়ার গাজীরচট ইউনিক বাসস্ট্যান্ড এলাকার দ্বীন ইসলাম প্লাজায় মীম ফোর্স গার্ড লিমিটেড নাম দিয়ে চাকুরী প্রত্যাশীদের সাথে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। তারা চাকুরী প্রার্থীদের ট্রেনিং দেওয়ার নামে আশুলিয়ার বিভিন্ন স্থানে বাসা ভাড়া নিয়ে আটকে রেখে মারধর করতো। চাকুরী প্রার্থীদের তারা আরও চাকুরী প্রার্থীদের সংগ্রহ করে আনতে বলতো এবং এজন্য তারা তাদের লোভ দেখাতো। লোক সংগ্রহ করে না দিলে তারা বিভিন্ন প্রকার ভয়-ভীতি প্রদর্শন করতো। চাকুরী প্রত্যাশীদের কাছ থেকে প্রতারক চক্রের সদস্যরা ২৫হাজার টাকা করে আদায় করতো।

অভিযানে প্রতারণার অভিযোগে ওই প্রতিষ্ঠান থেকে ১১জনকে আটক করা হয়। এসময় সেখান থেকে মীম ফোর্স গার্ড লিমিটেডের ৫টি আইডি কার্ড, ২০টি অঙ্গিকারনামা, ১৯টি ভেরিফিকেশন ফরম, ৪টি চাকুরী হতে অব্যাহতিপত্র, ২১টি আবেদন ফরম, ২২টি ট্রেনিংয়ের আবেদন ফরম, চাকুরী প্রার্থীদের ২৫টি জীবন বৃত্তান্ত, ১টি মনিটর ও ১৫টি মোবাইল ফোন জব্দ করা হয়।

এবিষয়ে সিপিসি (২ সাভার) র‌্যাব-৪ এর কোম্পানী কমান্ডার এএইচ আদনান তফাদার জানান, মীম ফোর্স গার্ড লিমিটেড নামে এই প্রতারক চক্রটি দীর্ঘদিন ধরে নিরীহ চাকরী প্রার্থীদের চাকুরী দেওয়ার লোভ দেখিয়ে তাদের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে আসছিলো। তারা চাকুরী প্রার্থীদের ট্রেনিং দেওয়ার নাম করে আশুলিয়ার বিভিন্ন জায়গায় বাসা ভাড়া নিয়ে আটক করে মারধরও করতো। তাদের বিরুদ্ধে প্রতারণা আইনে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

মন্তব্য ( ০)





  • company_logo