• সমগ্র বাংলা

চাঁপাইনবাবগঞ্জ হিজড়া জনগোষ্ঠীর মান উন্নয়নে রিফ্রেশার্স কোর্সের উদ্বোধন

  • সমগ্র বাংলা
  • ২৫ নভেম্বর, ২০২০ ১৮:৪৭:৫৯

ছবিঃ সিএনআই

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচীর আওতায় মনোসামাজিক ও রিফ্রেশার্স কোর্সের শুভ উদ্বোধন করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। এ উপলক্ষ্যে বুধবার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভার আয়োজন করে জেলা সমাজসেবা কার্যালয়।

এ সময় জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক উম্মে কুলসুমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের প্রাক্তন সাংসদ মো. আব্দুল ওদুদ বিশ্বাস।

এ সময় বক্তারা বলেন, সাধারণ মানুষের মতো হিজড়া জনগোষ্ঠীতে বসবাসরতরাও একেকজন সাধারন মানুষ। কিন্তু সৃষ্টি লগ্ন থেকে উভয় শ্রেণীর মধ্যে একটা বৈষম্য লক্ষ্য করা গেছে। আর এতে বরাবরের মতো এই জণগোষ্ঠীর  মানুষ অন্যদের চেয়ে পিছিয়ে রয়েছে। বিভিন্ন  সময় বিভিন্ন এনজিও তাদের জীবন মান উন্নয়নে কাজ করলেও কোন সময়ই পুরোপুরিভাবে এই বিশেষ জণগোষ্ঠীর উন্নয়ন সম্ভব হয়নি। আর তাই এই বিশেষ জণগোষ্ঠীর জীবন মান উন্নয়নে এই রিফ্রেশার্স কোর্সের শুভ উদ্বোধন করা হলো। যাতে করে তারা কোন প্রকারের অন্যায় কাজ না করে সাধারনভাবে জীবনযাপন করতে পারে। আর কোন সমস্যায় পড়লে, কোন ভালো কাজ করার জন্য অর্থের প্রয়োজন পড়লে জেলা প্রশাসন জেলার হিজড়া জণগোষ্ঠীকে সহযোগীতা করবে বলে আশ্বাস প্রদাণ করেন। এ সময় অন্যান্যের মধ্যে সহকারী কমিশনার আশীষ মোমতাজ, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক সিরাজুম মনির আফতাবী, জেলা সমাজসেবা কর্মকর্তা নূরুল ইসলাম, সাজেদুল ইসলাম ও হিজড়ানেত্রী ববিতাসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo