• সমগ্র বাংলা

আশুগঞ্জে জাতীয় যুব দিবস পালিত

  • সমগ্র বাংলা
  • ০১ নভেম্বর, ২০২০ ১৮:০৮:৩১

ছবিঃ সিএনআই

ব্রাহ্মণবাড়িয়া থেকে হাসান জাবেদ: ‘মুজিব বর্ষের আহবান যুব কর্মসংস্থান’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আশুগঞ্জ উপজেলা যুব উন্নয়ন অফিসের উদ্যোগে রবিবার (০১ নভেম্বর) সকালে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হানিফ মুন্সি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজিমুল হায়দারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম পারভেজ, মহিলা ভাইস চেয়ারম্যান লমা সুলতানা, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সাইফুল ইসলাম, আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ মোজাম্মেল হক, আশুগঞ্জ থেকে ২০১৯ সালে জাতীয় যুব পুরস্কারপ্রাপ্ত সফল আত্মকর্মী কাউছার আহমেদ ও সংগঠক ইসহাক মিয়া প্রমুখ। সঞ্চালনা করেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রফিকুল ইসলাম মিজি। আলোচনা সভা শেষে প্রশিক্ষণ সনদপত্র, যুব লোনের চেক, যুব উন্নয়নে অবদান রাখায় ক্রেস্ট ও মাস্ক বিতরণ করা হয়।

পরে সোহাগপুর আছিয়া সাফিউদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ে পারিবারিকভাবে পশু পালনের উপর ৬দিন ব্যাপি এক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়। আলোচনা সভা ও উদ্বোধনী অনুষ্ঠানে আশুগঞ্জ উপজেলার যুব সমাজকে আত্মনির্ভরশীল হওয়ার জন্য পরামর্শ দেয়া হয়। পাশাপাশি বেকার যুবকদের কাজে লাগানোর জন্য বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করার দাবি জানানো হয়।

মন্তব্য ( ০)





  • company_logo