• শিশু সংবাদ
  • লিড নিউজ

সাভারে অপহৃত শিশুকে রংপুর থেকে উদ্ধার

  • শিশু সংবাদ
  • লিড নিউজ
  • ১৯ সেপ্টেম্বর, ২০২০ ১০:২৪:৩১

ছবিঃ সিএনআই

সাভার প্রতিনিধিঃ সাভার থেকে আমেনা খাতুন নামে আড়াই বছরের এক শিশু অপহরণ হওয়ার ৪দিন পরে তাকে রংপুর থেকে উদ্ধার করেছেন পুলিশ। এঘটনায় জড়িত থাকার অভিযোগে স্বামী-স্ত্রীকে গ্রেপ্তার করেন পুলিশ। এরা হলো নীলফামারী জেলার জলঢাকা থানার বারইপাড়া গ্রামের আলিয়ার হোসেনের ছেলে আশরাফুল ইসলাম (২২) ও তার স্ত্রী বগুড়া জেলার শিবগঞ্জ থানার শোলাগাড়ি গ্রামের দেলোয়ার হোসেনের মেয়ে সামসুর নাহার (৩২)।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) হামিদুর রহমান জানান, পোশাক শ্রমিক আসাদুল ইসলাম সাভার পৌর এলাকার পশ্চিম ব্যাংক টাউন এলাকায় পরিবার নিয়ে ভাড়া থাকেন। গত চার দিন আগে তাদের প্রতিবেশী সামসুর নাহার আসাদুলের আড়াই বছর বয়সী কন্যা শিশুকে নিয়ে দোকানে চকলেট কিনতে গিয়ে আর ফিরে আসেনি। পরর্বীতে আসাদুলের মোবাইলে ফোন করে মেয়েকে অপহরণ করা হয়েছে জানিয়ে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে অন্যথায় তাকে হত্যা করে লাশ গুম করারও হুমিক দেয়া হয়। ওই দিনই ঘটনাটি জানিয়ে সাভার মডেল থানায় একটি সাধারণ ডায়েরী করেন অপহৃত শিশুর বাবা আসাদুল।

এ বিষয়ে সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম জানান, শিশু অপহরণ ও মুক্তিপণের বিষয়টি আমাদেরকে জানানো হলে বিষয়টি গুরুত্ব দিয়ে অপহৃত শিশুটিকে উদ্ধারে রংপুর, নীলফামারী, বগুড়া ও গাইবান্ধার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। টানা চার দিনের অক্লান্ত পরিশ্রমের তথ্য প্রযুক্তির সহায়তায় রংপুর মর্ডাণ মোড় এলাকায় অপহরণকারীদের অবস্থান নিশ্চিত হন তারা। পরে শুক্রবার দুপুরে তাদেরকে গ্রেপ্তার ও অপহৃত শিশু আমেনা খাতুনকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। এরপরে উদ্ধারকৃত শিশুটিকে ঢাকায় এনে শুক্রবার রাতে তার বাবা মায়ের কাছে বুঝিয়ে দেয়া হয়। এছাড়া গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সাভার মডেল থানায় একটি মামলা (নং-৩৫) দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

মন্তব্য ( ০)





  • company_logo