• আন্তর্জাতিক

করোনাভাইরাস: পাঁপড় খেলেই তৈরি হবে অ্যান্টিবডি, দাবি ভারতীয় মন্ত্রীর

  • আন্তর্জাতিক
  • ২৫ জুলাই, ২০২০ ১২:২৩:৫০

ছবিঃ সংগৃহীত

 

আন্তর্জাতিক ডেস্কঃ প্রাণঘাতী করোনাভাইরাস ঠেকাতে প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছে বিশ্ববাসী। দেওয়া হচ্ছে নানা পরামর্শও। ভারতেও এই ভাইরাস ঠেকাতে নানা মুণির নানা মত চলচে। কেউ গোমূত্র খাওয়ার পরামর্শ দিয়েছেন আবার কেউ জানাচ্ছেন নাকে তেল দিয়ে করোনা তাড়ানোর উপায়। এবার আবারও দেওয়া হলো এক আজব পরামর্শ!

করোনা বধের ‘অস্ত্র’ হিসেবে এবার টোটকা পাঁপড়! মহামারির সংক্রমণ মোকাবেলায় বিশেষ ধরনের পাঁপড় বাজারে আনলেন ভারতের কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন মেঘওয়াল। তার দাবি, এই পাঁপড় খেলেই শরীরে তৈরি হবে অ্যান্টিবডি আর জব্দ হবে করোনা।

করোনার বিরুদ্ধে এটি কতখানি পারদর্শী, তার বিস্তারিত বর্ণনাও দিয়েছেন এই কেন্দ্রীয় মন্ত্রী। তার এমন অদ্ভুত দাবির ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে সময়ও নেয়নি।

‘ভাবিজি পাঁপড়ে’র উদ্বোধনে করার সময় অর্জুন মেঘওয়াল বলেন, ‘এই পাঁপড় কোভিড-১৯ মোকাবিলায় অত্যন্ত কার্যকরী। মোদি সরকারের আত্মনির্ভর অভিযানে শামিল হয়েই এই পাঁপড় বানিয়েছে ব্র্যান্ডটি।’

কেন্দ্রীয় মন্ত্রীর এমন দাবিতে বেশ বিরক্ত নেটিজেনরা। নেটদুনিয়ায় রীতিমতো সমালোচনার ঝড়ও উঠেছে। এদিকে, ভারতে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করেছে নভেল করোনাভাইরাস। আক্রান্তের সংখ্যা প্রায় ১৩ লাখ। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও।

মন্তব্য ( ০)





  • company_logo