• অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ

টেকনাফে ফের বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা নিহত, ২ লাখ ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার

  • অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ
  • ২৫ জুলাই, ২০২০ ১০:৪১:৪৬

ছবিঃ সিএনআই

       

কক্সবাজার প্রতিনিধিঃ কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে ২ পাচারকারী নিহত হয়েছে । এ সময়  ২ লক্ষ ১০ হাজার ইয়াবাসহ ১টি দেশীয় তৈরি অস্ত্র, ১ রাউন্ড তাজা কার্তুজ, ১টি ধারালো কিরিচ উদ্ধার করা হয়েছে ।

নিহতরা হলেন উখিয়া উপজেলার বালুখালি রোহিঙ্গা শিবিরের এইচ ব্লকের বাসিন্দা হাবিব উল্লাহর পুত্র মোঃ ফেরদৌস (৩০) এবং একই ক্যাম্পের বাসিন্দা মৃত সৈয়দ আহমদের পুত্র মোঃ আব্দুস ছালাম (৩৫)।

শনিবার (২৫ জুলাই) দিবাগত রাত ১টার দিকে টেকনাফের হ্নীলা ইউনিয়নের ছুড়িখাল এমজি পোষ্ট সংলগ্ন এলাকায় ‘বন্দুকযুদ্ধের’ এই ঘটনা ঘটে ।  টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান এই সব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

বিজিবি সুত্রে জানা যায়  , শুক্রবার রাত ১১ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির টহলদলের সদস্যরা জানতে পারে হ্নীলা ইউনিয়নের ছুড়িখাল চেকপোষ্ট সংলগ্ন মোচনী লবণ মাঠ বরাবর নাফনদী দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান প্রবেশ করবে।

এমন তথ্যের ভিত্তিতে লেদা বিওপির একটি বিশেষ টহলদল উক্ত এলাকায় অভিযানে যায়। কিছুক্ষণ পর টহল দলের সদস্যরা ২-৩ জন ব্যক্তিকে সাঁতরিয়ে নাফ নদী পার হয়ে বাংলাদেশে প্রবেশ করতে দেখে। কতিপয় ব্যক্তিরা সাঁতরিয়ে কূলে ওঠার সঙ্গে সঙ্গে চ্যালেঞ্জ করে টহল দলের সদস্যরা।

বিজিবির উপস্থিত টের পেয়ে পাচারকারীরা নদীর তীরের নিকটবর্তী কেওরা জঙ্গলের আঁড় ব্যবহার করে নিরাপদে অবস্থান নেয়। টহলদলের সদস্যরা কৌশলগত অবস্থান নিয়ে তাদের দিকে ধাবিত হলে সশস্ত্র ইয়াবা পাচারকারীরা অতর্কিত ভাবে গুলিবর্ষণ করে। ফলে তিনজন বিজিবি সদস্য আহত হয়।

নিজেদের জান-মাল আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি করে। একপর্যায়ে অস্ত্রধারীরা পালিয়ে গেলে গোলাগুলি থেমে যায়। এসময় টহলদলের সদস্যরা ঘটনাস্থল থেকে দুইজন ব্যক্তিতে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে।

পরে আহত বিজিবি সদস্য ও গুলিবিদ্ধ ব্যক্তিদের দ্রুত টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক বিজিবি সদস্যদের চিকিৎসা দিয়ে গুরুতর আহত গুলিবিদ্ধ ব্যক্তিদের কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন।পরে সেখানকার চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

লে.কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন,মাদক বিরোধী অভিযানে গোলাগুলিতে দুইজন রোহিঙ্গা মাদক পাচারকারী হয়েছে।এ ঘটনায় তিনজন বিজিবির সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে ইয়াবা, অস্ত্রসহ গুলি উদ্ধার করা হয়েছে।সরকারী দায়িত্বে বাঁধা প্রদান ও অবৈধ মাদক পাচারের আইনে মামলার প্রক্রিয়া চলছে

মন্তব্য ( ০)





  • company_logo