• রাজনীতি

বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর

  • রাজনীতি
  • ০৭ সেপ্টেম্বর, ২০২৪ ১২:২৬:৫৭

ছবিঃ সিএনআই

বগুড়া প্রতিনিধিঃ বন্যার্তদের সহযোগিতায় সংগৃহীত নিজেদের সঞ্চয়ের প্রায় পৌনে দুই লক্ষ টাকা জেলা বিএনপির সিনিয়র নেতৃবৃন্দদের হাতে হস্তান্তর করেছে স্বেচ্ছাসেবকদল বগুড়া জেলা শাখার নেতৃবৃন্দ। যে অর্থ দ্রুততম সময়ে সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ের ত্রাণ তহবিলে জমা দেয়ার মাধ্যমে পৌঁছে দেয়া হবে ফেনীসহ বাংলাদেশের দক্ষিণাঞ্চলের বন্যার্ত মানুষের মাঝে। শুক্রবার রাত ৯টায় বগুড়া জেলা বিএনপির দলীয় কার্যালয়ে বন্যার্তদের জন্যে সংগৃহীত এই অর্থ জেলা বিএনপি'র সভাপতি রেজাউল করিম বাদশা ও সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনার হাতে তুলে দেন জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক রাকিবুল ইসলাম শুভ ও সদস্য সচিব আবু হাসান। 

হস্তান্তরকালে সংগঠন হিসেবে জেলা স্বেচ্ছাসেবক দলের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা ও সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা বলেন, দেশনায়ক তারেক রহমানের নির্দেশে শুধু বগুড়া নয় এবার সারাদেশে বিএনপি'র প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান না করে সেই অর্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গঠিত বন্যার্তদের জন্য ত্রান তহবিলে জমা দেয়া হচ্ছে। সেই ধারাবাহিকতায় ইতিমধ্যেই বগুড়া থেকেও বিএনপি ও এর অঙ্গ সংগঠনের পক্ষ থেকে সংগৃহীত ত্রাণের অর্থ কেন্দ্রীয় ত্রাণ তহবিলে পর্যায়ক্রমে জমা দেয়া হচ্ছে যেখানে আজ বগুড়া জেলা স্বেচ্ছাসেবক দল নগদ ১ লক্ষ ৭১ হাজার টাকা তাদের হাতে হস্তান্তর করেছে।

তারা বলেন, বিএনপি গণমানুষের দল। তারা অতীতেও যেভাবে সাধারন মানুষের বিপদে আপদে পাশে ছিলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে আগামীতেও দেশ ও দেশের মানুষের প্রয়োজনে সর্বদা নিবেদিত থাকবেন। বন্যার্ত মানুষদের পুনর্বাসনের লক্ষ্যে বগুড়া থেকে তারা সর্বোচ্চটুকু সহযোগিতার প্রয়াস করে যাচ্ছেন। মানবিক এই উদ্যোগ প্রসঙ্গে, বগুড়া জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক রাকিবুল ইসলাম শুভ ও সদস্য সচিব আবু হাসান বলেন, বন্যার্তদের পাশে দাঁড়ানোর লক্ষ্যে তারা সাংগঠনিকভাবে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে তাদের সংগঠনের পক্ষে সংগৃহীত পৌনে দুই লক্ষ টাকা প্রদানের মাধ্যমে তারা বন্যার্তদের পাশে দাঁড়ানোর প্রয়াস করেছেন মাত্র। দেশ ও দেশের মানুষের প্রয়োজনে তাদের এমন ইতিবাচক কর্মকাণ্ডের ধারাবাহিকতা সর্বদাই বজায় রাখার প্রত্যাশা ব্যক্ত করেন তারা। নগদ এই অর্থ হস্তান্তরকালে এসময় আরো উপস্থিত ছিলেন বিএনপি'র নির্বাহী কমিটির সদস্য জয়নাল আবেদীন চাঁন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক যথাক্রমে সহিদুন্নবী সালাম ও খাইরুল বাশার, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যানসহ বগুড়া স্বেচ্ছাসেবক দলের ২৪টি ইউনিটের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। 

মন্তব্য ( ০)





  • company_logo