• রাজনীতি

কুষ্টিয়ায় মতবিনিময় সভা দ্রুততম সময়ের মধ্যে নির্বাচনের আহব্বান জামায়াত আমিরের

  • রাজনীতি
  • ০১ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:১৫:৫১

ছবিঃ সিএনআই

কুষ্টিয়া প্রতিনিধিঃ দ্রুততম সময়ে মধ্যে নির্বাচন দিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার আহব্বান জানিয়েছেন জামায়াতের আমির ডাঃ শফিকুর রহমান। রবিবার সকালে কুষ্টিয়া কুমারখালীতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের পরিবারের সদস্যদের সাথে একমত বিনিময় সভায় এই আহবান জানান তিনি।জামায়াতের আমির ডাঃ শফিকুর রহমান বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে জামাতের অসংখ্য নেতা কর্মী জুলুম নির্যাতনের শিকার হয়েছেন। তবে স্বৈরাচারী সরকারের পতনের পর তারা এ ব্যাপারে সাধারণ ক্ষমা ঘোষণা করলেও সুনির্দিষ্ট অপরাধীদের কোন ছাড় দেওয়া হবে না বলেও জানান। জামাত আমির এসময় আয়না ঘরসহ বিগত সরকারের সময় বিরোধী মত দমনে সরকারের নানা অপকৌশলেরর তীব্র সমালোচনা করেন। তিনি বলেন, তারা নির্বাচনের ব্যাপারে যে যৌক্তিক সময়ের কথা বলছে খুব শিগগিরই সেই সময়টি নির্দিষ্ট করে করে দেওয়া হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, বিগত সরকারের সময়ে অনেক নিরীহ মানুষ, এমনকি বিদেশে থেকেও বিভিন্ন মিথ্যা মামলায় আসামি হয়েছেন। ৫ আগস্ট সরকারের পতনের পর আবারও দেশে একই রকম প্রক্রিয়ায় নিরীহ ও নির্দোষ মানুষকে মামলার আসামি বানানো হচ্ছে। এ ব্যাপারে জামায়াত নেতাকর্মীদের কঠোর নির্দেশ দেওয়া আছে। এ কারণে তারা কোন মামলায় নিরীহ মানুষকে আসামি করেছেন না। তবে একটি দল এ ধরনের মামলা করলেও তাদের হাইকমান্ড বলছে পুলিশের উচিত মামলা গ্রহণের সময় আসামীর ব্যাপারে যাচাই-বাছাই করে দেখা। জামাত রাষ্ট্রীয় ক্ষমতায় গেলে কোন মানুষের অধিকার ক্ষুন্ন হবে না।

বরং বৈষম্যহীন ইনসাফের সমাজ ব্যবস্থা কায়েম হবে।পরে জামাতের আমির ডাঃ শফিকুর রহমান বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের পরিবারের সদস্যদের হাতে ২ লাখ টাকা করে ১৪টি শহীদ পরিবারের সদস্যদের হাতে মোট ২৮ লাখ টাকা অনুদানের চেক তুলে দেন।কুষ্টিয়া জেলা জামাতের আমির আবুল হাশেমের সভাপতিত্বে মতবিনিময় সভায় কুষ্টিয়ার আশেপাশের কয়েকটি জেলা জামাতের আমিরগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo