• তথ্য ও প্রযুক্তি

জেনে নিন জুমের যে সুবিধা পাবেন হোয়াটসঅ্যাপ ভিডিও কলে

  • তথ্য ও প্রযুক্তি
  • ২৫ জুন, ২০২৪ ১২:৪৮:৪৬

ছবিঃ সংগৃহীত

তথ্যপ্রযুক্তি ডেস্ক: সারাক্ষণ হোয়াটসঅ্যাপে চ্যাটিং, ছবি-ভিডিও শেয়ার করছেন। বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক ফিচার নিয়ে আসছে।

এবার হোয়াটসঅ্যাপ ভিডিও কলে নতুন সুবিধা পাবেন। যা ব্যবহারকারীরা পেতেন গুগল মিট এবং জুমে। মূলত ভিডিও কলিংয়ের উপরই আপাতত ফোকাস রয়েছে হোয়াটসঅ্যাপের। এই সপ্তাহে তিনটি নতুন ফিচার নিয়ে এসেছে মেসেজিং অ্যাপ। কিছুদিনের মধ্যে সব ব্যবহারকারীরাই এগুলো ব্যবহার করতে পারবেন।হোয়াটসঅ্যাপের ভিডিও কলিং ফিচার বহু পুরনো।

কিন্তু প্রতিদিনই প্রযুক্তির উন্নতি হচ্ছে। ফলে মেসেজিং প্ল্যাটফর্মও তাদের ভিডিও কলিং ফিচারকে আপগ্রেড করে তাতে নতুন নতুন বৈশিষ্ট যোগ করার জন্য তৎপর। ভিডিও কলিংয়ে গুগল মিট এবং জুমকে ছাপিয়ে যেতে হোয়াটসঅ্যাপ তিনটি ফিচার নিয়ে এসেছে।

হোয়াটসঅ্যাপ ভিডিও কলিং-কম্পিউটার এবং মোবাইলের জন্য ৩টি ধামাকাদার ফিচার: এখন থেকে অডিও সহ স্ক্রিন শেয়ারিং করা যাবে। বিটা ভার্সনে এই ফিচার আগেই ছিল। এখন সেটাই অফিসিয়াল। ইউজার বন্ধুবান্ধব বা পরিবারের সঙ্গে সিনেমা বা কনটেন্ট শেয়ার করতে চাইলে ভিডিও কলে স্ক্রিন শেয়ার করতে পারবেন। বন্ধুরা মিলে ভার্চুয়ালি সিনেমা দেখতে পারবেন একসঙ্গে।

হোয়াটসঅ্যাপের ভিডিও কলের আরেকটি বড় আপডেট হল, শুধু কম্পিউটার বা মোবাইল নয়, যে কোনো ডিভাইসেই হোয়াটসঅ্যাপের ভিডিও কলে থাকতে পারবেন ৩২ জন। মিটিং, ওয়েবিনার বা আড্ডা, অসুবিধা হবে না কোনো।

শেষ ফিচারটি হচ্ছে হোয়াটসঅ্যাপের ভিডিও কলে স্পিকারকে হাইলাইট করা যাবে। গ্রুপ ইন্টারঅ্যাকশনের সময় স্ক্রিনে স্পিকারকে প্রথম দেখা যাবে।

মন্তব্য ( ০)





  • company_logo