• অর্থনীতি

বাংলাদেশ ব্যাংকের সামনে গণসংহতির বিক্ষোভ ঘিরে অতিরিক্ত নিরাপত্তা জোরদার

  • অর্থনীতি
  • ২১ মে, ২০২৪ ১৩:১০:৩২

ছবিঃ সংগৃহীত

অর্থনীতি ডেস্কঃ  রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।ঋণখেলাপি, অর্থপাচারকারীদের তালিকা প্রকাশ এবং বাংলাদেশ ব্যাংকের পূর্ণ স্বায়ত্তশাসন ও জবাবদিহিতার দাবিতে গণসংহতি আন্দোলনের ডাকা বিক্ষোভকে ঘিরে কেন্দ্রীয় ব্যাংকের সামনে নিরাপত্তা জোরদার করা হয়েছে।মঙ্গলবার (২১ মে) সকাল থেকেই ব্যাংক সামনে অবস্থান নেয় অতিরিক্ত পুলিশ। সকাল সাড়ে ১১টার দিকে গণসংহতি আন্দোলনের বিক্ষোভের কর্মসূচি থাকলেও দুপুর ১২টা পর্যন্ত দলটির কোনো নেতাকর্মীকে দেখা যায়নি।বাংলাদেশ ব্যাংকের গেটের সামনে ও আশপাশে পুলিশ সতর্ক অবস্থানে আছে। কিছু গ্রাহককে ব্যাংকে প্রবেশ করতে ও বের হতে দেখা গেছে।

সেখানে দায়িত্বশীল এক পুলিশ কর্মকর্তা জানান, গণসংহতি আন্দোলনের সমাবেশ ঘিরেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ১১টায় তাদের বিক্ষোভ করার কথা থাকলেও এখন পর্যন্ত আসেনি।গতকাল (২০ মে) গণসংহতি আন্দোলনের পক্ষ থেকে বাংলাদেশ ব্যাংকের সামনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করার কথা জানানো হয়। দলটি জানায়, ঋণখেলাপি ও অর্থপাচারকারীদের তালিকা প্রকাশ এবং বাংলাদেশ ব্যাংকের পূর্ণ স্বায়ত্তশাসন ও জবাবদিহিতার দাবিতে মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বাংলাদেশ ব্যাংকের সামনে বিক্ষোভ ও মিছিল করবে গণসংহতি আন্দোলন।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে সমাবেশে সংগঠনটির নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, রাজনৈতিক পরিষদের সদস্য তাসলিমা আখতার, মনির উদ্দীন পাপ্পু, সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভুঁইয়া, জুলহাসনাইন বাবু, দীপক কুমার রায়, তরিকুল সুজন প্রমুখ বক্তব্য দেবেন বলে জানানো হয়।

 

মন্তব্য ( ০)





  • company_logo