• অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ

দিনাজপুরে নারীসহ ছিনতাইকারি চক্রের ৪ সদস্য আটক

  • অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ
  • ২৪ মার্চ, ২০২৪ ১৮:৫১:৩৪

ছবিঃ সিএনআই

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর শহরে একের পর এক ছিনতাইয়ের ঘটনায় জড়িতদের সনাক্ত করে চক্রের এক নারী সদস্যসহ ৪ জনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে কোতোয়ালী থানা পুলিশ। একই সাথে ছিনতাই করা স্বর্নালংকার উদ্ধার করতে সক্ষম হয়েছে তারা। আজ রবিবার দুপুরে নিজস্ব কার্যালয়ের সম্মেলন কক্ষে ছিনতাইয়ের অভিনব কায়দায় কৌশলের বিষয়ে গন মাধ্যমকর্মীদের বিস্তারিত জানিয়েছেন পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ। 

পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ জানান, চুরি, ডাকাতি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহন করেছেন তারা। এরই ধারাবাহিকতায় বেশ কিছু ক্লুলেস অপরাধের তথ্য প্রমান সংগ্রহ করে একের পর এক অপরাধের ঘটনায় জড়িতদের আইনের আওতায় সক্ষম হয়েছেন জেলার পুলিশ কর্মকর্তারা।

সাম্প্রতিক ঘটে যাওয়া ৩ টি ছিনতাইয়ের ঘটনায় বিবরনে তিনি জানান,  গত মার্চ সন্ধ্যায় অটোতে চড়ে স্ত্রী উমাইশা আফরোজকে সঙ্গে নিয়ে সৈয়দপুরে শ্বশুড় বাড়ী য্বার পথে সরকারী কলেজ মোড়ে একটি মোটরসাইকেলে চড়ে ২ জন যুবক অটো আরোহির ভ্যানেটি ব্যাগে রাখা ১টি স্বর্গের হার, ১ জোড়া স্বর্ণের হাতের রুলি, ১টি স্বর্ণের চেইন, ১ জোড়া স্বর্ণের কানের দুল, ৫ টি স্বর্ণের আংটি, নগদ  সাড়ে ৫, হাজার এবং একটি OPPO F মডেলের মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। এব্যাপারে গনেশতলা মহল্লার বাসিন্দা তারেক রহমান ইমন কোতয়ালী থানায় মামলা দায়ের করেছিলেন।  মামলা নং- ৬৩। অভিযানে নেমে মামলার তদন্ত কর্মকর্তা উপ পরিদর্শক নূর আলম সঙ্গীয় অফিসার ফোর্সসহ গতকাল ২৩ মার্চ শহরের রামনগর ইন্দ্রার মোড়ের বাসিন্দা মৃত মিজানুর রহমানের ছেলে রেজভী আলম রাজ (২৩) প্রথমে গ্রেপ্তার করেন। তার স্বীকারোক্তি অনুযায়ী উত্তর রামনগরের মদিনা মসজিদ সংলগ্ন মকবুল হোসেনের ছেলে সাইদ ইসলাম বাবু (৩১) গ্রেপ্তার করা হয়। অভিযানের অংশ হিসেবে ছিনতাই করা মালামাল বিক্রির সাথে জড়িত রামনগর হিয়াহার বাসিন্দা আল আমিনের স্ত্রী ফেন্সিআরা বেগম (২৩)কেও গ্রেপ্তার করা হয়েছে। তাদের দেওয়া তথ্য অনুযায়ী ছিনতাই কাজেরব্যবহৃত মোটর সাইকেল, ১টি স্বর্ণের হার, ১ জোড়া স্বর্ণের রুলি এবং ১টি মোবাইল ফোন উদ্ধার করতে সক্ষম হয়েছেন তারা।  এছাড়াও অন্য ঘটনায় ছিনতাই করা আরো কিছু স্বর্নালংকার উদ্ধার করা গেছে।

এছাড়াও এর আগে ১২ মার্চ ছোট গুড়গোলার বাসিন্দা  সহদেব চন্দ্র দাসের মেয়ে নারী উদ্দ্যেক্তা   সম্পা দাস মৌ তার বোনের ব্যবসা প্রতিষ্ঠানেন  ম্যানেজার চন্দনা মহন্ত একই কায়দায় মোটর সাইকেল আরোহি ছিনতাইকারির কবলে পড়েছিলেন। এসময় ছিনতাইকারীরা  ১টি নতুন SAMSUNG GALAXY F21 5G, ৩১টি পুরাতন SAMSUNG GALAXY A7(2022), ১টি ব্লটুথসহ নগদ ৭ হাজার টাকা নিয়ে পালিয়ে গিয়েছিল।

 এঘটনায় জড়িত সন্দেহে রামনগর মহল্লার রফিকুল ইসলামের ছেলে রায়হান আলী প্রান্ত (১৯) কে আটকসহ ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি মোটর সাইকেল উদ্ধার করেছে কোতয়ালী থানা পুলিশ। এবং অন্য ছিনতাইয়ের ঘটনায় জড়িত রেজভী আলম রাজ (২৩) এর কাছে ছিনতাইকৃত ২টি মোবাইল  ভ্যানিটি ব্যাগটি উদ্ধার করা হয়েছে। 

জানা গেছে,  মোটর সাইকেলে চড়ে একের পর এক ছিনতাইয়ের ঘটনায় জড়িতদের সনাক্ত আটক এবং ছিনতাইকৃত মালামাল উদ্ধারে পুলিশ সুপারের দিক নির্দেশনা অনুসরন করে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ জিন্নাহ আল মামুনের নের্তৃত্বে কোতোয়ালী থানার ইনচার্জ ফরিদ হোসেন, উপ পরিদর্শক  নূর আলম, উপ পরিদর্শক  শামিম হক, উপ পরিদর্শক  ইন্দ্রো মোহন রায়, সহকারি উপ পরিদর্শক শাহ আলমসহ অন্যান্যরা অভিযানে নেমে অভিনব কায়দায় ছিনতাই চক্রের সদস্যদের প্রথমে সনাক্ত করতে সক্ষম হন। জিজ্ঞাসাবাদে তারা সংঘটিত অপরাধে জড়িত থাকার স্বীকারোক্তিসহ চক্রের অন্যান্য সদস্যদের নাম এবং ছিনতাই করা মালামাল কিভাবে ভাগবাটোয়ারা করাসহ কিভাবে কার মাধ্যম বিক্রি করতো তা অকোপটে স্বীকার করেছে। 

মন্তব্য ( ০)





  • company_logo