• রাজনীতি
  • লিড নিউজ

সিন্ডিকেটের ফলে দ্রব্য মুল্যের দাম বৃদ্ধি, নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার: জিএম কাদের

  • রাজনীতি
  • লিড নিউজ
  • ১৩ মার্চ, ২০২৪ ১৯:১৩:৩২

ফাইল ছবি

রংপুর ব্যুরোঃ সিন্ডিকেটের কারণে দ্রব্যমূল্যে দাম বৃদ্ধি পাচ্ছে।রমজানে দ্রব্য মুল্যের দাম নিয়ন্ত্রণে সর্ম্পুণ ব্যর্থ হয়েছে সরকার।আবার সরকারও তাদের কাছে জিম্মি বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। আজ বুধবার(১৩ মার্চ)দুপুরে নগরীর সেনপাড়া দি স্কাইভিউ নিজ বাসায় জিএম কাদের এ সব কথা বলেন।এ সময় তিনি আর বলেন,দেশের বেশিরভাগ নিত্য প্রয়োজনীয় দ্রব্যর আমদানি করা হয়।যা কয়েকজন হাতে গোনা ব্যবসায়ীরা এই সম্পূর্ণ ব্যবসা নিয়ন্ত্রণ করছেন।

এই সিন্ডিকেটের কাছের সরকারও জিম্মি।ওরা সরকারে চেয়ে শক্তিশালী মনে হচ্ছে বলেন কাদের।তারা সকলেই সরকারের নিতী নির্ধারননের সাথে বিভিন্ন ভাবে জড়িত।ফলে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার সরকারের ইচ্ছায় নয় তাদের ই”ছায় হচ্ছে।সে কারনে সরকার জনগনকে যে সেবা দিতে চাইছে তা করতে পারবেনা।ফলে আপাতত জনগনের দূর্ভোগ কমার কোন লক্ষন দেখা যাচ্ছেনা সরকারের। এটি একটি সিন্ডিকেটে পরিণত হয়েছে।এই সিন্ডিকেটের বাইরে কোন কিছু বিকল্প না থাকায় সরকারও তাদের কাছে জিম্মি হয়ে পড়েছে।সরকার চাইলেও কোনভাবেই এই সিন্ডিকেটকে নিয়ন্ত্রণ করতে পারবেন না বলেও মনে করেন জাপার চেয়ারম্যান।তবে সংসদের বিরোধী দল হিসেবে জোর দাবি করবে,যাতে করে দ্রব্য মুল্যের দাম নিয়ন্ত্রণে সরকার পদ ক্ষোভ গ্রহন করেন। জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের আরও বলেছেন নিত্য প্রয়োজনীয় জিনিষ পত্রের লাগামহিন মুল্য বৃদ্ধির কারনে দেশের মানুষ ভীষন কষ্টে আছে।আয় উপার্জন যা হচ্ছে খরচ তার চেয়ে বেশী হচ্ছে,দিন দিন তা বাড়ছে।

জিএম কাদের বলেন রমজান উপলক্ষে সরকারের তরফ থেকে বিভিন্ন ধরনের আশাস দেয়া হয়েছিলো।অনেক ধরনের কর মওকুফ করে দেয়া হবে,বিভিন্ন ভাবে রমজানে দ্রব্য মুল্য নিয়ন্ত্রনে রাখা হবে।কিন্ত সরকার দ্যব্য মুল্য নিয়ন্ত্রনে রাখতে পুরোপুরি ব্যার্থ হয়েছে। গুটি কয়েক ব্যবসায়ী সিন্ডিকেট করে নিত্য প্রয়োজনীয় জিনিষ পত্রের দাম নিয়ন্ত্রন করছেন।

জিএম কাদের দল নিয়ে বলেন,রওশন এরশাদের নেতৃত্বে আরও একটি জাতীয় পার্টি গঠনে সরকারের পৃষ্টপোষকতার দাবি করে বলেন তাদেরকে পারমিশন দেয়া হয়েছে। এ ভাবে যদি সরকার বেআইনী ভাবে কাউকে পৃষ্টপোষকতা দেয় এর থেকে সরে না আসে তাহলে স্বাভাবিক রাজনীতি বাধা গ্রস্ত হবে দেশ ও জাতি ক্ষতিগ্রস্ত হবে। আগামী উপজেলা নির্বাচনে নিয়েও কথা বলেন,জাতীয় পার্টি অংশ নেবে বলে ঘোষনা দিয়েই সারাদেশের কথা বলবোনা।রংপুরে আমরা শক্তিশালী দল তৃনমুল পর্যায় পর্যন্ত শক্তিশালী সাংগঠনিক কাঠামো জনগনের ব্যাপক সমর্থন আছে।তবে যে ভাবে সংসদ নির্বাচনে কিছু কিছু স্থানে নিয়ন্ত্রিত ও প্রভাবিত হয়েছে সেখানে নির্বাচন করা ঝুকিপুর্ন হয়।এর পরেও আমরা নির্বাচন মুখি দল নির্বাচন অংশ নেবো বলে জানান তিনি। এ সময় জাপার চেয়ারম্যানের সাখে উপস্থিত ছিলেন রংপুর মহানগর জাপার সাধারন সম্পাদক এস এম ইয়াসির ,জেলা সম্পাদক আব্দুর রাজ্জাক সহ অন্যান্য নেতৃবৃন্দ।

মন্তব্য ( ০)





  • company_logo