• রাজনীতি

ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচন সাবেক মেয়র টিটুর চমক

  • রাজনীতি
  • ১০ মার্চ, ২০২৪ ১০:৩৮:৩৫

ছবিঃ সিএনআই

ময়মনসিংহ প্রতিনিধি : ৯ মার্চ শনিবার উৎসবমুখর  পরিবেশে ২য় বারের মতো অনুষ্ঠিত হয়েছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) নির্বাচন। নির্বাচনে আবারো বিপুল ভোটে পেয়ে ২য় বারের মতো সিটি মেয়র নির্বাচিত হয়েছেন সদ্যপদত্যাগকারী মেয়র ইকরামুল হক টিটু।

শনিবার রাতে নগরীর এড. তারেক স্মৃতি অডিটরিয়ামে অস্থায়ী ঘোষনা মঞ্চে ঘোষিত ফলাফলে ইকরামুল হক টিটুকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষনা করা হয়।

এ ফলাফলে ঘড়ি প্রতীকে ইকরামুল হক টিটু পেয়েছেন ১লাখ ৩৫ হাজার ৯৫৯ ভোট। হাতি প্রতীকের প্রার্থী সাদেকুল হক খান মিল্কী টজু পেয়েছেন ৩৪ হাজার ৩৯৫ ,ঘোড়া প্রতীকের প্রার্থী এহতেশামুল আলম পেয়েছেন পেয়েছেন ১০ হাজার ৬৪৩ ভোট, হরিণ প্রতীকের কৃষিবিদ রেজাউল হক পেয়েছেন ১৪৫৮ ভোট আর জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী শহিদুল ইসলাম পেয়েছেন ১২৭৬ ভোট।

এদিকে ফলাফল ঘোষনার পর নিয়ে বিভিন্ন এলাকায় বিজয় মিছিল নিয়ে বের হচ্ছেন মেয়র ইকরামুল হক টিটুর কর্মী ও সমর্থকরা।

এদিকে, সকাল ৮টা থেকেই শুরু হওয়া এ নির্বাচনে সকাল থেকেই ভোটাররা কেন্দ্রে আসা শুরু করেন। তবে ভোট কেন্দ্রগুলোতে ব্যাপক উপস্থিতি ছিল সন্তোষজনক। কেন্দ্রের বাইরে ভোটার ও প্রার্থীদের সমর্থকদের কারনে জমজমাট পরিবেশ ছিল। প্রতিটি কেন্দ্রের বাইরেই প্রার্থীরা দাড়িয়ে ভোটারদের ভোট কামনা করেন। কেন্দ্রের বাইরে ছিল প্রার্থীদের নির্বাচনী ক্যাম্প। ভোট কেন্দ্র গুলোতে কর্তব্যরত পুলিশ ও আনসার সদ্যরা তাদের দায়িত্ব পালন করেন।

তবে ইভিএমে ভোট গ্রহনে কিছুটা ধীরগতি ছিল। ইভিএম মেশিনে অনেকের আঙুলের ছাপ ঠিকমতো না ওঠায় তারা ভোট দিতে সমস্যায় পড়েন। বিভিন্ন কেন্দ্রে ভোটারদের এমন দৃশ্য দেখা গেছে। অনেক কেন্দ্রের পোলিং অফিসারদের মতে, বিভিন্ন কারণে ভোট গ্রহণ দেরি হয়েছে। আঙুলের ছাপ নিতে দেরি হয়েছে। তাই ভোটগ্রহণ ধীরগতিতে হয়েছে।

এছাড়াও কয়েকটি কেন্দ্রে কোনো কোনো ভোটার বিশেষ করে বয়ষ্ক ভোটাররা ইভিএম এ ভোট দিতে বিড়ম্বনায় পড়েছেন। তবে নারী ভোটারের উপস্থিতি উল্লেখযোগ্য। এছাড়াও কোথাও কোনো অঘটনের খবর পাওয়া যায়নি। তবে শান্তিপূর্ণ ভোট হওয়ায় ভোটাররা উচ্ছ্বাস ও সন্তুষ্টি প্রকাশ করেছেন।

সকাল সোয়া ৯টায় মেয়র প্রার্থী ইকরামুল হক টিটু নগরীর প্রিমিয়ার আইডিয়াল হাই স্কুলে, মেয়র প্রার্থী এহতেশামুল আলম ভোট দেন মুসলিম গার্লস স্কুলে, মেয়র প্রার্থী সাদেকুল হক খান মিল্কী টজু এডওয়ার্ড স্কুলে এবং মৃত্যুঞ্জয় কেন্দ্রে ভোট দেন লাঙ্গল প্রতীকের শহীদুল ইসলাম স্বপন মন্ডল।

অন্যদিকে, বিকাল ৪ টায় ভোট গ্রহন শেষে মেয়র ও কাউন্সিলর প্রার্থীর সমর্থকরা কেন্দ্রের বাইরে ফলাফরের জন্য অপেক্ষা করতে থাকে এবং কেন্দ্র থেকে ফলাফল ঘোষনার পরপরই বিজয়ী প্রার্থীর সমর্থকরা উল্লাসে মেতে উঠেন। এ সময় অনেক কর্মী সমর্থক বিজয়ী প্রার্থীদের আবেগাপ্লুত হয়ে জড়িয়ে ধরেন।

উল্লেখ্য ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে ৫জন, ৩৩টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ১৪৯ জন, ১১টি সংরক্ষিত ওয়ার্ডে ৬৯ জন প্রতিদ্বন্ধিতা করেন। ভোট কেন্দ্রের সংখ্যা ১২৮টি। ভোট কক্ষে সংখ্যা ৯৯০টি। নির্বাচনী দায়িত্ব ছিলেন ৩ হাজার ২৫৩ জন কর্মকর্তা। মোট ভোটারের সংখ্যা ৩ লক্ষ ৩৬ হাজার ৪৯৬। এর মাঝে পুরুষ হলো ১ লক্ষ ৬৩ হাজার ৮৩২, মহিলা ১ লক্ষ ৭২ হাজার ৬৫৫ জন।

এদিকে, তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় ইকরামুল হক টিটু বলেন, আমি নগরবাসীর কাছে কৃতজ্ঞ। আগামী দিনে ভালো কাজের মাধ্যমে আমি জনগনের ভালোবাসার প্রতিদান দেব। দ্রুতসময়ে নগরীর অসমাপ্ত কাজগুলো শেষ করে ময়মনসিংহবাসীকে একটি সুন্দর নগরী উপহার দেব।

মন্তব্য ( ০)





  • company_logo