• তথ্য ও প্রযুক্তি

হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজ পুনরায় দেখবেন যেভাবে

  • তথ্য ও প্রযুক্তি
  • ০৪ মার্চ, ২০২৪ ১২:৫৯:৫৭

ফাইল ছবি

তথ্যপ্রযুক্তি ডেস্ক: বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। কমবেশি সব স্মার্টফোন ব্যবহারকারী মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। প্রতিনিয়ত কয়েকশ কোটি ব্যবহারকারী হোয়াটসঅ্যাপে মেসেজ আদান-প্রদান করছেন।

সারাক্ষণ প্রিয়জন কিংবা বন্ধুদের সঙ্গে সারাক্ষণ হোয়াটসঅ্যাপ চ্যাটে ব্যস্ত। এমন অনেক সময় হয়েছে যে কোনো বন্ধুকে ফরওয়ার্ড করতে গিয়ে হয়তো অন্য কাউকে দিয়ে দিয়েছেন। কিংবা আপনাকে কেউ কিছু লিখেছে একটু পর দেখলেন ডিলিট করে দিয়েছে। আপনার মন উসখুস করতে থাকলো কী লেখা ছিল সেই মেসেজে তা জানতে।

থার্ড পার্টি অ্যাপ ছাড়াই দেখতে পারবেন ডিলিট করা মেসেজ। এটি ট্র্যাক করার জন্য গুগল প্লে স্টোরে অনেক থার্ড পার্টি অ্যাপ রয়েছে। ডিলিট করা মেসেজ এই অ্যাপের মাধ্যমে পড়া যাবে। কিন্তু এভাবে মেসেজ পড়লে আপনার ফোনের প্রাইভেসিতে সমস্যা হতে পারে৷ সাধারণত থার্ড পার্টি অ্যাপে ভাইরাস সমস্যা হতে পারে ফোনে। এই ঝুঁকি নেওয়ার প্রয়োজন নেই। এমন একটি পদ্ধতি রয়েছে যার মাধ্যমে ডিলিট করা মেসেজ পড়ার জন্য আপনার কোনো থার্ড পার্টি অ্যাপের প্রয়োজন হবে না।

অ্যান্ড্রয়েড ফোনে এটা করতে পারবেন কোনো থার্ড পার্টি অ্যাপের সাহায্য ছাড়াই। চলুন জেনে নেওয়া যাক পদ্ধতি।

>> প্রথমে ফোনের ভার্সন চেক করুন এবং ফোন আপডেটও করুন।
>> এবার ফোনের সেটিংসে যান।
>> তারপর নোটিফিকেশনে যান। সেখান থেকে মোর সেটিংসে আলতো চাপুন।
>> এরপর নোটিফিকেশনস হিস্টোরিতে যান।
>> তারপর পর্দায় দৃশ্যমান টোগল চালু করুন।

এই বোতামটি চালু করার পরে, আপনি যখন এই প্রক্রিয়াটি আবার পুনরাবৃত্তি করবেন, আপনি ফোনে গত ২৪ ঘণ্টার মধ্যে প্রাপ্ত সমস্ত বিজ্ঞপ্তি দেখতে পাবেন। এর মধ্যে মুছে ফেলা মেসেজগুলো অন্তর্ভুক্ত থাকবে। তবে এখানে আপনি ছবি, ভিডিও বা অডিও বার্তা দেখতে পাবেন না। আপনি শুধু টেক্সট মেসেজই দেখতে পারবেন।

মন্তব্য ( ০)





  • company_logo