• শিশু সংবাদ

বগুড়ায় বিনে পয়সার কাপড়ের দোকানির ভূমিকায় এনসিটিএফ শিশুরা

  • শিশু সংবাদ
  • ১৯ জানুয়ারী, ২০২৪ ২০:২৫:৫৮

ছবিঃ সিএনআই

বগুড়া প্রতিনিধিঃ বগুড়ায় শীতার্ত মানুষের জন্যে ব্যতিক্রমী এক কর্মসূচি পালন করেছে ন্যাশনাল চিলড্রেন্স টাস্ক ফোর্স (এনসিটিএফ) বগুড়ার নেতৃবৃন্দরা। বিভিন্ন বিদ্যালয়ের স্বচ্ছল শিশুদের থেকে সংগ্রহকৃত ভাল মানের কাপড় নিয়ে শুক্রবার বগুড়া রেলওয়ে স্টেশনে শিশুরাই হয়েছিলো এক একজন বিনে পয়সার দোকানি যাদের ক্রেতা সকল শীতার্ত মানুষ তবে বিশেষ গুরুত্ব ছিলো সুবিধাবঞ্চিত শিশুদের জন্যে।
এ এক অন্যরকম দৃশ্য, পরম মমতায় শতাধিক ছোট বড় নানা সাইজের কাপড় নিয়ে অপেক্ষা করছে দোকানিরুপে এনসিটিএফ শিশু নেতৃবৃন্দরা আর একের পর এক বিভিন্ন বয়সী মানুষ আসছে আর তাদের পছন্দ অনুযায়ী কাপড় বেছে নিয়ে চলে যাচ্ছেন পরম আনন্দে। প্রয়োজন হচ্ছে না দামদরের কিংবা টাকার বজায় থাকছে আত্মসম্মানও। পুরাতন হলেও বাছাই করা বিভিন্ন নামি দামি ব্র্যান্ডের কাপড়ের পশরা সাজিয়েছিলো এনসিটিএফ বগুড়ার শিশু নেতৃবৃন্দরা যারা নিজেরা শিশু হলেও নিজেদের অন্তরে ধারণ করতে পেরেছিলো মানবতাকে তাইতো ইয়েস বাংলাদেশের ব্যবস্থাপনায় এমন ব্যতিক্রমী উদ্যোগে মূহুর্তেই হাসি ফোঁটাতে সক্ষম হয়েছিলো সুবিধাবঞ্চিত শতাধিক মানুষের মুখে।

এনসিটিএফ বগুড়ার জেলা ভলেন্টিয়ার সাংবাদিক সঞ্জু রায়ের সার্বিক ব্যবস্থাপনায় ব্যতিক্রমী এই উদ্যোগের নেতৃত্বে ছিলেন এনসিটিএফ বগুড়ার সভাপতি শাহরিয়ার নাফিজ, শিশু সাংসদ যথাক্রমে মিরাব্বী হাসান সিয়াম ও তাহবিবা তাবাচ্ছুম, শিশু গবেষক জায়মা আলম মারিয়াম, শিশু সাংবাদিক যথাক্রমে মুশফিকুর রহমান আলিফ ও মেহেরুন্নেছা লামিয়া, সাংগঠনিক সম্পাদক মৌমিতা আক্তার এবং জেলা ভলেন্টিয়ার হাবিবা নাসরিন। শুক্রবার বিকেল ৪ টা থেকে বগুড়া রেলওয়ে স্টেশনে শীতার্ত মানুষদের জন্যে এই বিনে পয়সার দোকান প্রায় ২ ঘন্টা চালু রেখে সকলের মাঝে উষ্ণতার পরশ ছড়িয়ে দেয়ার প্রয়াস করেছে এনসিটিএফ বগুড়া ও ইয়েস বাংলাদেশ।   

মন্তব্য ( ০)





  • company_logo