• প্রশাসন

বগুড়ায় নানা আয়োজনে বিজয় দিবস উদযাপন

  • প্রশাসন
  • ১৬ ডিসেম্বর, ২০২৩ ২০:২৬:১১

ছবিঃ সিএনআই

বগুড়া প্রতিনিধিঃ বগুড়ায় নানা আয়োজনের মধ্যে দিয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। শনিবার সূর্যদোয়ের সাথে সাথে বগুড়া জিলা স্কুল মাঠে ৩১ বার তোপধ্বনি ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বিজয় দিবসের সূচনা করা হয়। এরপর ভোর ৬ টা ৩০ মিনিটে মুক্তির ফুলবাড়িতে অবস্থিত শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

শুরুতেই পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম ও জেলা পুলিশ সুপার (পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত ডিআইজি) সুদীপ কুমার চক্রবর্ত্তী। পরে জেলার সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, পেশাজীবী সংগঠনসহ সাধারণ মানুষেরা ফুল দিয়ে বীর মুক্তিযোদ্ধা ও শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। এদিকে জেলা প্রশাসনের আয়োজনে সকাল ৮টায় বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামে বিজয় দিবসের কুচকাওয়াজ ও মনোমুগ্ধকর ডিসপ্লে অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজে অংশ নেই ৮৬টি সুসজ্জিত দল এবং ডিসপ্লে প্রদর্শিত হয় ১৩ টি দলের যাদের অধিকাংশই বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের নানা বয়সী শিক্ষার্থীদের সৃজনশীল পরিবেশনা।

শেষে কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শনে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বগুড়া জেলা প্রশাসক সাইফুল ইসলাম ও জেলা পুলিশ সুপার (পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত ডিআইজি) সুদীপ কুমার চক্রবর্ত্তী। এই সময় উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ শফিউল আজম, পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার যথাক্রমে স্নিগ্ধ আখতার পিপিএম, মোতাহার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মাদ আল মারুফ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নিলুফা ইয়াসমিন। 

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আফছানা ইয়াসমিন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মেজবাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম, জেলা ক্রীড়া অফিসার মাসুদ রানা প্রমুখ। এদিকে এদিন সকালে বগুড়া জেলা আওয়ামী লীগ মহান বিজয় দিবস উপলক্ষে শহরের টেম্পল সড়কে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে।

এরপর শহীদ খোকন পার্কে কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুস্পকস্তবক অর্পণ করে আওয়ামী লীগসহ অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পুস্পস্তবক অর্পণ শেষে দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও যথাযোগ্য মর্যাদাই নানা আয়োজনে দিনটি উদযাপন করে বগুড়া প্রেসক্লাব, বগুড়া সাংবাদিক ইউনিয়ন, সরকারি আজিজুল হক কলেজ, বাংলাদেশ শিশু একাডেমী, সম্মিলিত সাংস্কৃতিক জোট, দিন বদলের মঞ্চ, বাংলাদেশ অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতি ছাড়াও বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন।

মন্তব্য ( ০)





  • company_logo