• অপরাধ ও দুর্নীতি

পাবনায় পেঁয়াজ বাজারে অভিযান, ৬ ব্যবসায়ীকে জরিমানা

  • অপরাধ ও দুর্নীতি
  • ০৯ ডিসেম্বর, ২০২৩ ১৫:২৭:৩৫

ছবিঃ সিএনআই

পাবনা প্রতিনিধিঃ হঠাৎ করেই পেঁয়াজের দাম বাড়ায় পাবনায় পেঁয়াজ বাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় দু’টি বাজারের ৬ জন ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। শনিবার (০৯ ডিসেম্বর) দুপুরে এ অভিযান চালানো হয়।

জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর পাবনার সহকারী পরিচালক মাহমুদ হাসান রনি জানান, ভারত থেকে আমদানী বন্ধ হওয়ায় হঠাৎ করেই বাজারে পেঁয়াজের দাম বৃদ্ধি পায়। তার প্রেক্ষিতে শনিবার দুপুরে পাবনা সদর উপজেলার সিংড়া বাজার ও শহরের বড় বাজারের পেঁয়াজ বাজারে অভিযান চালানো হয়।

অভিযানে দেখা যায়, প্রতিকেজি পেঁয়াজ ১০৫ টাকায় কিনে ১৮০ থেকে ২০০ টাকা কেজিতে বিক্রি করছিলেন ব্যবসায়ীরা। এ সময় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির দায়ে ৬ জন পাইকারী ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।
এর মধ্যে সাইদুল সবজি ভান্ডার, লিটন সবজি ভান্ডার, আজাদ সবজি ভান্ডারকে এক হাজার টাকা করে এবং হালিম স্টোরকে সাত হাজার, চাচা-ভাতিজা সবজি ভান্ডারকে তিন হাজার।

ইয়াকুব সবজি ভান্ডারকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর পাবনার সহকারী পরিচালক মাহমুদ হাসান রনি আরো জানান, অভিযানের খবর পেয়ে বড় বাজারের বেশকিছু খুচরা ব্যবসায়ী দোকান ফেলে পালিয়ে যায়। পরে সেখানে দাঁড়িয়ে পালিয়ে যাওয়া খুচরা ব্যবসায়ীর দোকানে থাকা সব পেঁয়াজ নির্ধারিত দামে বিক্রি করা হয়। পেঁয়াজ কেনা ছিল ১০৫ টাকা কেজি। পরে সেই পেঁয়াজ উপস্থিত ক্রেতাদের মাঝে ১১০ টাকা কেজি দরে বিক্রি করা হয়।

মন্তব্য ( ০)





  • company_logo