• সমগ্র বাংলা
  • লিড নিউজ

ঢাকা-কক্সবাজার রুটে ট্রেনঃ শুরুতেই টিকেট সংকট!

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ২৩ নভেম্বর, ২০২৩ ১৮:৩৫:১৮

ছবিঃ সিএনআই

কক্সবাজার প্রতিনিধিঃ  অবশেষে শুরু হয়েছে নবনির্মিত ঢাকা-কক্সবাজার রুটে ট্রেনের টিকিট বিক্রি। আগামী ১ ডিসেম্বর (শুক্রবার) প্রথম ট্রেন কক্সবাজার এক্সপ্রেস যাত্রী নিয়ে কক্সবাজার থেকে ঢাকা যাবে।

এই জন্য বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকাল ৮টা থেকে কাউন্টারের পাশাপাশি অনলাইনে এ টিকিট বিক্রি শুরু হয়। টিকিট বিক্রি শুরুর মাত্র এক ঘণ্টার মধ্যে প্রথম ও দ্বিতীয় দিনের সব টিকিট বিক্রি শেষ হয়ে গেছে। এতে টিকেট সংকটে পড়ে অনেকেই টিকেটহীন ফেরত গেছে।

চট্টগ্রাম রেল স্টেশনের ম্যানেজার রতন কুমার চৌধুরী বলেন, ‘আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে কাউন্টার এবং অনলাইনে কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়। প্রথম দিন ১ ডিসেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত তিন দিনের টিকিট বিক্রি করা হয়। এর মধ্যে ১ ও ২ ডিসেম্বরের টিকিট মাত্র এক ঘণ্টার মধ্যে বিক্রি শেষ হয়ে যায়। কাউন্টারের চেয়ে অনলাইনে টিকিট বিক্রি বেশি হয়েছে।’

স্টেশন ম্যানেজার বলেন, ‘ঢাকা-কক্সবাজার রুটে চলাচলকারী কক্সবাজার এক্সপ্রেস ট্রেনে মোট ১৫টি বগিতে যাত্রী থাকবে। এর মধ্যে একটি এসি এবং একটি নন এসি বগি মিলে মোট ১১৫টি আসন থাকবে চট্টগ্রামের যাত্রীদের জন্য। এর মধ্যে এসি বগিতে আসন থাকবে ৫৫টি এবং ননএসি বগিয়ে আসন থাকবে ৬০টি।’

যাত্রা শুরুর প্রথম দিন ১ ডিসেম্বর দুপুর ১২টা ৪০ মিনিটে ট্রেন ঢাকার উদ্দেশে কক্সবাজার আইকনিক স্টেশন ছেড়ে যাবে। এই ট্রেন রাত ৯টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে। ফিরতি ট্রেন কক্সবাজারের উদ্দেশে ঢাকার কমলাপুর স্টেশন ছাড়বে রাত সাড়ে ১০টায়। মূলত এই ট্রেনকে নিয়ে যাত্রীদের মধ্যে বেশি আগ্রহ রয়েছে। তবে কক্সবাজার থেকে ঢাকাগামী ট্রেনের টিকিট আজ সকাল ১০টায়ও পাওয়া যাচ্ছিল।

রেলওয়ের চট্টগ্রাম স্টেশনের ব্যবস্থাপক রতন কুমার চৌধুরী বলেন, ঢাকা-কক্সবাজার পথের প্রথম ট্রেনের সব টিকিট বিক্রি হতে খুব বেশি সময় লাগেনি। এই ট্রেন নিয়ে মানুষের আগ্রহ রয়েছে।

রেলওয়ের কর্মকর্তারা বলছেন, নতুন এই রেললাইনে ট্রেন চলাচল শুরু হলে তা অল্প সময়ের মধ্যে জনপ্রিয় হয়ে উঠবে। কারণ, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক সরু হওয়ায় ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হয় পর্যটক ও যাত্রীদের। দুর্ঘটনার ঝুঁকি এড়াতে অনেকেই ট্রেনে যাওয়া-আসা করবেন। এখন অবশ্য বাসের বিকল্প হিসেবে অনেকে উড়োজাহাজে যাতায়াত করেন। তবে এ রকম পর্যটকের সংখ্যা তুলনামূলক কম।

মন্তব্য ( ০)





  • company_logo