• রাজনীতি
  • লিড নিউজ

ঝিনাইদহের ৪টি আসনে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী ৪৭ জন

  • রাজনীতি
  • লিড নিউজ
  • ২৩ নভেম্বর, ২০২৩ ১১:১৯:০৯

ফাইল ছবি

ঝিনাইদহঃ আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহন ২০২৪ সালের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। বিএনপি ভোটে আসছে কিনা নিশ্চিৎ না হওয়া গেলেও তৃণমূল বিএনপিসহ অন্যান্য দলের ব্যানারে ঝিনাইদহের অন্তত ৩টি আসন থেকে সাবেক বিএনপির এমপি ও নেতারা নির্বাচন করবেন বলে জানাগেছে। এই নির্বাচনে ঝিনাইদহের ৪টি নির্বাচনী আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশির সংখ্যা ৪৭জন। এর মধ্যে মনোনয়ন পাবেন ৪ জন।

শৈলকুপা উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে ঝিনাইদহ-১ আসন। এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন ৯ জন। তারা হলেন, বর্তমান এমপি জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই, আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ কামরুজ্জামানের কন্যা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য পারভীন জামান কল্পনা, অধ্যক্ষ কামরুজ্জামানের ছেলে পারভেজ জামান পান্না, বিশ্বাস  বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নজরুল ইসলাম দুলাল বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী জোয়ার্দ্দার, চিত্র নায়িকা সিমলা ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লিপি আক্তার, সাবেক ছাত্র নেতা বর্তমান শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রাজু আহম্মেদ। তবে এই আসনে আরেকজন প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান এম আব্দুল হাকিম মনোনয়ন উত্তোলন করেছেন বলে ঝিনাইদহে সংবাদ ছড়িয়েছে কিন্তু তার সত্যতা পাওয়া যায়নি।

ঝিনাইদহ সদর উপজেলার ১৩টি ইউনিয়ন, সদর পৌরসভা, হরিণাকুণ্ডুর ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে ঝিনাইদহ-২ আসন। এই আসনে মনোনয়ন উত্তোলন করেছেন ৯ জন। তারা হলেন, বর্তমান সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী সমি, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র সাইদুল করিম মিন্টু, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সফিকুল ইসলাম অপু, জেলা পরিষদ সাবেক চেয়ারম্যান কনক কান্তি দাস, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রেডিয়্যান্ট গ্রুপের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহেদী মহুল, ঝিনাইদহ-মাগুরা সংরক্ষিত আসনের সাংসদ খালেদা খানম, হরিণাকুণ্ডু উপজেলার চেয়ারম্যান সাবেক ছাত্রনেতা জাহাঙ্গীর হোসাইন ও মোয়াজ্জেম হোসেন স্বপন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অশক ধর।

কোটচাঁদপুর উপজেলার ৫টি ইউনিয়ন, একটি পৌরসভা ও মহেশপুর উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে ঝিনাইদহ-৩ আসন। এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন উত্তোলন করেছেন ১৪ জন। তারা হলেন, বর্তমান সংসদ সদস্য শফিকুল আজম খান চঞ্চল, প্রধানমন্ত্রীর সাবেক সামরিক সচিব সালাহউদ্দিন মিয়াজি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড: আজিজুর রহমান, সাবেক এমপি যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার নবী নেওয়াজ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাজ্জাদুল ইসলাম সাজ্জাদ, সাধারণ সম্পাদক মীর সুলতানুজ্জামান লিটন, জেলা আওয়ামী লীগের গবেষণা বিষয়ক সম্পাদক আনিচুর রহমান টিপু, টিএম আজিবর রহমান, উপজেলা চেয়ারম্যান ময়জদ্দীন হামিদ, সাবেক উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাজ্জাতুজ জুম্মা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এম এম জামান মিল্লাত, কোটচাঁদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি, বাশবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল হুদা জিন্টু ও মোহাম্মদ আলী।

ঝিনাইদহ সদরের ৪টি ইউনিয়ন, কালীগঞ্জের ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে ঝিনাইদহ-৪ আসন। এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন উত্তোলন করেছেন ১৫ জন। তারা হলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, বর্তমান এমপি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজিম আনার, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ ইসরাইল হোসেন,  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়ুব হোসেন খান, জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বিজু, সাবেক এমপি প্রয়াত আব্দুল মান্নানের স্ত্রী শামীম আরা মান্নান, সাবেক ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান মতি, রাশেদ শমসের, আনোয়ার পারভেজ সাগর, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক কাজী নাসিম আল মমিন রুপক, বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জেল হোসেন, আলী হাসান মোঃ গোলাম কিবরিয়া, আব্দুর রশিদ খোকন, মীর আমিনুল ইসলাম, শাতিল ইসলাম। আগামী বৃহষ্পতিবার আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শেষে কোন আসনে কে নৌকার মাঝি হচ্ছে তা জানা যাবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া। এই ৪৮ জনের মধ্যে এলাকার লোক চেনে না এমন অনেক প্রার্থী রয়েছেন। রয়েছেন বিদ্রোহ করে দলের বিরুদ্ধে ভোট করে নির্বাচিত জনপ্রতিনিধিও। কেউবা কোন দিন ছাত্রলীগের রাজনীতি করেননি।

এই ৪৮ জনের কোন ভাগ্যবান ৪ জন হচ্ছেন ঝিনাইদহের ৪টি আসনের নৌকার মাঝি তা জানতে তাকিয়ে থাকা জনসাধারণের মধ্যে আলাদা উন্মাদনা কাজ করছে। 

মন্তব্য ( ০)





  • company_logo