• সমগ্র বাংলা

যশোরে র‍্যাবের অভিযানে বিপুল পরিমান ককটেল ও আগ্নেয়াস্ত্র উদ্ধার

  • সমগ্র বাংলা
  • ২১ নভেম্বর, ২০২৩ ১৩:১৯:৫০

যশোরঃ যশোরের বেনাপোল পোর্ট থানা ও কোতয়ালী মডেল থানা এলাকা থেকে পৃথক দুইটি অভিযানে মোট ৩০ টি ককটেল বোমা ও ১ টি পিস্তল সাদৃশ্য এয়ারগান উদ্ধার করেছে র‍্যাব-৬। তবে এই ককটেল বোমা ও এয়ারগানের সাথে জড়িত কাউকে আটক করা হয়নি।

র‍্যাব-৬ গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারে যে, দেশ ও জগনণের জানমালের ক্ষতিসাধন, বিভিন্ন নাশকতামূলক কর্মকান্ড সৃষ্টির লক্ষ্যে জেলার বিভিন্ন এলাকায় ককটেল বোমা বিশেষভাবে সংরক্ষণ করা হচ্ছে। যশোর ক্যাম্পের গোয়েন্দা দল সেই তথ্যের প্রতি গুরুত্ব দিয়ে যশোর জেলার প্রত্যেক থানা এলাকায় গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় গত ২০ নভেম্বর তারিখ রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কোতয়ালী মডেল থানা এলাকার বেজপাড়া, চোকদারপাড়া, আনসার ক্যাম্প শংকরপুর এলাকার জনৈক এ্যাডঃ মিলন এর পুকুরের দক্ষিণ পশ্চিম কর্ণারে বিপুল পরিমাণ ককটেল বোমা মজুদ রয়েছে।

সেই সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল ঘটনা স্থানে একই তারিখ রাত ২১.২৫ ঘটিকার সময় অভিযান পরিচালনা করে। সেখান থেকে ০২ (দুই) টি বাজার করা ব্যাগ থেকে বিশেষভাবে রক্ষিত ০৯ (নয়) টি ককটেল বোমা ও ০১ টি শপিং ব্যাগ হতে ০১ টি পিস্তল সাদৃশ্য এয়ারগান উপস্থিত সাক্ষীদের সামনে উদ্ধারপূর্বক জব্দ করে।

অপর দিকে র‌্যাব-৬ যশোর এর পৃথক একটি আভিযানিক দল ২০ নভেম্বর রাতে জানতে পারে বেনাপোল পোর্ট থানাধীন ভবেরবেড় গ্রামের একটি পুকুরের পশ্চিম পাশে ঝোপের মধ্যে বিপুল পরিমাণ ককটেল বোমা মজুদ রয়েছে।

প্রাপ্ত সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল সেই স্থানে একই তারিখ রাত ২১.৪৫ ঘটিকার সময় অভিযান পরিচালনা করে ০১ (এক) টি বালতি ভর্তি বিপুল পরিমাণ (২১ টি) ককটেল বোমা উদ্ধার পূর্বক জব্দ করে। 

র‍্যাব-৬ যশোরের কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন প্রেস ব্রিফিং এ জানান, 'উদ্ধারকৃত বিপুল পরিমাণ ককটেল বোমা দ্বারা যে কোন বড় ধরনের নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে পূর্ব পরিকল্পিতভাবে একত্রিত করা হয়েছিল। উক্ত ককটেল বোমা মজুদকারীদের সনাক্ত ও গ্রেফতারে র‍্যাবের অভিযান অব্যাহত থাকবে।

পরবর্তীতে উদ্ধারকৃত ককটেল বোমা জব্দ তালিকা মূলে বেনাপোল পোর্ট থানা ও কোতয়ালী মডেল থানায় জিডি মূলে হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo