• সমগ্র বাংলা

জলাতঙ্ক নির্মূলে টেকনাফে কুকুরকে তৃতীয় ডোজের টিকাদান চলবে ২৯ অক্টোবর-২ নভেম্বর পর্যন্ত

  • সমগ্র বাংলা
  • ২৬ অক্টোবর, ২০২৩ ১৬:৫৭:১১

ছবিঃ সিএনআই

কক্সবাজার  প্রতিনিধি :  দেশ থেকে জলাতঙ্ক নির্মূলের লক্ষ্যে টেকনাফেও ব্যাপকহারে কুকুরের টিকাদান (এমডিভি) কার্যক্রমের তৃতীয় ডোজের উদ্বোধন উপলক্ষে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। ২৬ অক্টোবর বৃহস্পতিবার  সকাল ১১ টায়  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সম্মেলন কক্ষে আয়োজনে অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আবুল কাসেমের সভাপতিত্বে স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ও রোগ নিয়ন্ত্রক ডাঃ প্রণয় রুদ্রের সঞালনায় এতে প্রধান অতিথি ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি। 

বিশেষ অতিথি ছিলেন উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আবুল কালাম আজাদ, উপজেলা শিক্ষা অফিসার গৌর চন্দ্র দে, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ এনামুল হক, টেকনাফ প্রেসক্লাবের সাবেক  সভাপতি  জাবেদ ইকবাল চৌধুরী।

সভায় জানানো হয় ২৯ অক্টোবর হতে ২ নভেম্বর মোট ৫ দিনব্যাপি পৌরসভা ও উপজেলার প্রতিটি ইউনিয়নে ভোর হতে দুপুর পযর্ন্ত  বেওয়ারিশ ও পোষা কুকুরকে জলাতঙ্ক প্রতিরোধী টিকার তৃতীয় ডোজ প্রদান করা হবে। উপস্থিত সকলে নিজ নিজ অবস্থানে থেকে ব্যাপকহারে কুকুরকে টিকাদান কর্মসূচি সাফল্যমন্ডিত করার মাধ্যমে টেকনাফ উপজেলাকে জলাতঙ্ক মুক্ত করার প্রত্যয় ব্যক্ত করেন সভায়।

সভায় জনপ্রতিনিধি, মেডিকেল অফিসার, পৌরসভার প্রতিনিধি, স্বাস্থ্যকর্মীসহ বিভিন্ন শ্রেণীপেশার লোকজন উপস্থিত ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo