• অর্থনীতি

এডিএন টেলিকমের শেয়ারহোল্ডাররা মুনাফা পাচ্ছেন সাড়ে ৯ কোটি টাকা

  • অর্থনীতি
  • ০৫ অক্টোবর, ২০২৩ ১২:০৫:৪৬

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ বা শেয়ার প্রতি ১ টাকা ৫০ পয়সা করে লভ্যাংশ দেবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এডিএন টেলিকম লিমিটেড। তাতে কোম্পানির শেয়ারহোল্ডাররা মুনাফা পাবেন ৯ কোটি ৬৯ লাখ ৭৭ হাজার ৪৯৯ টাকা। 

জুলাই ২০২২ থেকে ৩০ জুন ২০২৩ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা এই সিদ্ধান্ত নিয়েছে পরিচালনা পর্ষদ। কোম্পানির পর্ষদ বুধবার সভায় এই সুপারিশ করেছে। বৃহস্পতিবার (৫ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। 

ডিএসইর তথ্য মতে, ২০২৩ সালে কোম্পানিটির কর-পরবর্তী প্রকৃত মুনাফা হয়েছে ২৫ কোটি ৮৬ লাখ ৬ হাজার ৬৬৪ টাকা। এতে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ৪ টাকা। যা ২০২২ সালে ছিল ইপিএস ছিল ২ টাকা ৫৯ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় মুনাফা বেড়েছে কোম্পানিটির।

বিদায়ী বছরে প্রায় ২৬ কোটি টাকা মুনাফা হওয়ার কোম্পানির ৬ কোটি ৪৬ লাখ ৫১ হাজার ৬৬৬ শেয়ারের বিপরীতে শেয়ারহোল্ডারদের দেওয়া হবে ৯ কোটি ৬৯ লাখ ৭৭ হাজার ৪৯৯ টাকা। অর্থাৎ ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে কোম্পানিটি। বাকি টাকা কোম্পানির অনান্য খাতে বিনিয়োগ ও রিজার্ভ ফান্ডে জমা রাখবে। 

২০১৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটি ২০২০ সালে ১৫ শতাংশ নগদ, ২০২১ ও ২০২২ সালে যথাক্রমে ১০ শতাংশ করে নগদ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের দিয়েছে। পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ৪ ডিসেম্বর। তার জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৬ অক্টোবর। জুলাই ২০২২ থেকে ৩০ জুন ২০২৩ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৩০ টাকা ৬৪ পয়সা।

মন্তব্য ( ০)





  • company_logo