• সমগ্র বাংলা

পঞ্চগড়ে চা চাষীর বাড়ি থেকে বিরল প্রজাতির ময়ূর পাখি উদ্ধার

  • সমগ্র বাংলা
  • ২৮ সেপ্টেম্বর, ২০২৩ ১৫:৩১:৪৩

ছবিঃ সিএনআই

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে এক চা বাগানে আহত অবস্থায় একটি বিরল প্রজাতির ময়ূর পাখি পড়ে ছিল থাকতে দেখে স্থানীয় এক চা চাষী ময়ূরটিকে উদ্ধার করে নিজ বাড়িতে লুকিয়ে রাখে। এর মাঝে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে উপজেলা প্রশাসনের সহায়তায় পাখিটিকে উদ্ধার করে নিজ হেফাযতে নিয়েছে বনবিভাগ।বুধবার (২৭ সেপ্টেম্বর) পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার সদর ইউনিয়নের শাড়িয়ালজোত এলাকা থেকে ময়ূর পাখিটি উদ্ধার করা হয়।

জানা যায়, শাড়িয়ালজোত এলাকার বাসিন্দা কামাল হোসেন নামে এক ব্যক্তি গত মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সীমান্ত সংলগ্ন নিজ চা বাগানে ময়ূর পাখিটি ঘোরাঘুরি করছে এমন অবস্থায় দেখতে পায়। পরে স্থানীয়দের সহযোগিতায় আহত অবস্থায় পাখিটিকে উদ্ধার করে নিজ বাড়িতে নিয়ে যায়৷ এদিকে বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে খবর পেয়ে ওই ব্যাক্তির বাড়িতে হাজির হয় উপজেলা বনবিভাগ।এসময় ময়ূর আটক করে রাখার বিষয়টি অস্বীকার করে ওই ব্যাক্তি। পরে বিষয়টি উপজেলা প্রশাসনকে জানালে তেঁতুলিয়া মডেল থানার কয়েকজন পুলিশ সদস্য ওই ব্যাক্তির বাড়িতে গেলে তাদের সহযোগীতায় ময়ূর পাখিটি উদ্ধার করে বনবিভাগ। 

তেঁতুলিয়া বন বিভাগের কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, আমরা ময়ূর পাখিটি উদ্ধার করার পর প্রাথমিক চিকিৎসা দিয়েছি। বর্তমানে সংরক্ষণের জন্য পাখিটিকে তেঁতুলিয়া ইকোপার্কে রাখা হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo