• রাজনীতি
  • লিড নিউজ

বিএনপির কালো হাত গুঁড়িয়ে দেওয়া হবে: ওবায়দুল কাদের

  • রাজনীতি
  • লিড নিউজ
  • ২৫ সেপ্টেম্বর, ২০২৩ ১৮:২৯:০৫

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ ষড়যন্ত্রের পথ পরিহার করে গণতন্ত্রের পথে আসতে বিএনপিকে ৩৬ দিনের আলটিমেটাম দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। অন্যথায় দলটির কালো হাত গুঁড়িয়ে দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি। সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর উত্তরায় আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুপুরে রাজধানীতে একটি অনুষ্ঠানে খালেদা জিয়ার মুক্তির জন্য আওয়ামী লীগকে ৩৬ ঘণ্টার আলটিমেটাম দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এর জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে ৩৬ দিনের সময় দেওয়া হলো। এই সময়ের মধ্যে বিএনপি সঠিক পথে ফিরে না এলে জনগণকে সঙ্গে নিয়ে তাদের কালো হাত গুঁড়িয়ে দেওয়া হবে।

নেতাকর্মীদের উদ্দেশে কাদের বলেন, ‘বিএনপি যদি অস্ত্র নিয়ে আসে, তাহলে ওই হাত ভেঙে দিতে হবে। যদি আগুন নিয়ে আসে, ওই হাত পুড়িয়ে দিতে হবে। যেমন কুকুর তেমন মুগুর। এ সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘খেলা হবে, হবে খেলা। আগামী মাসে খেলা হবে। আর আসল খেলা বা ফাইনাল খেলা হবে জানুয়ারির প্রথম সপ্তাহে।’ তিনি নেতাকর্মীদের ফাইনাল খেলার জন্য প্রস্তুত থাকতে নির্দেশ দেন। 

আমেরিকার ভিসানীতির সমালোচনা করে তিনি বলেন, ‘আমরা এই ভিসানীতির তোয়াক্কা করি না। বার্তা দিয়ে দিচ্ছি, কারো নিষেধাজ্ঞার তোয়াক্কা আমরা করি না। বাংলাদেশ স্বাধীন করেছি কারো নিষেধাজ্ঞার পরোয়া করার জন্য নয়। রক্ত দিয়ে এই দেশ স্বাধীন হয়েছে কারো নিষেধাজ্ঞা মানার জন্য নয়।ওবায়দুল কাদের বলেন, ‘আমার গণতন্ত্র আমি করব, আমার নির্বাচন আমি করব। তুমি কে? সাত সমুদ্র তেরো নদীর পাড় থেকে আটলান্টিকের ওপার থেকে নিষেধাজ্ঞা দেবে?

 

 

মন্তব্য ( ০)





  • company_logo