• গণমাধ্যম

পাবনায় সাংবাদিককে প্রাণনাশের হুমকি, থানায় অভিযোগ

  • গণমাধ্যম
  • ০৪ সেপ্টেম্বর, ২০২৩ ১৫:১০:৪৬

ফাইল ছবি

পাবনা প্রতিনিধিঃ পাবনার ভাঙ্গুড়ায় সাংবাদিক মো. আব্দুর রহিমকে প্রাণ নাশের হুমকি দিয়েছে বিকাশ কুমার চন্দ্র চন্দ ও মো. রাকিবুল ইসলাম নামের দুই সন্ত্রাসী। তাদের মধ্যে বিকাশ পৌর সদরের দক্ষিণ মেন্দা পালপাড়া মৃত জিতেন্দ্রনাথ চন্দ্রর ছেলে ও রাকিবুল ভাঙ্গুড়া বাজারের কুখ্যাত মাদক কারবারি ফিলিম এর ছেলে।  

শুক্রবার রাত ৯টার দিকে রাকিবুলের বাড়ির পাশের রাস্তা দিয়ে কালিবাড়ি এলাকায় নিজ মহল্লায় ফেরার পথে তারা দুজন সংঘবদ্ধ হয়ে সাংবাদিককে এই হুমকি দেয়। 

আব্দুর রহিম দৈনিক কালবেলা পত্রিকায় ভাঙ্গুড়া প্রতিনিধি হিসেবে কর্মরত ও ভাঙ্গুড়া প্রেস ক্লাবের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং উত্তর সারুটিয়া (নতুনপাড়া) এলাকার স্থায়ী বাসিন্দা।

স্থানীয় দৈনিক স্বতঃকন্ঠ পত্রিকার উপজেলা প্রতিনিধি পদ নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে অভিযুক্তদের সাথে সাংবাদিক আব্দুর রহিমের সঙ্গে দীর্ঘদিনের বিরোধ চলে আসছিলো এবং বিভিন্ন সময়ে বিভিন্ন লোকের কাছে ও মোবাইল ফোনে তাকে  হুমকী ধামকী দিয়ে আসছিলো বিকাশ ও রাকিবুল। উক্ত বিরোধের জের ধরে অভিযুক্তরা গত ১ সেপ্টেম্বর রাত ৯টার দিকে আব্দুর রহিম মোটরসাইকেল যোগে ভাঙ্গুড়া বাসস্ট্যান্ড থেকে নিজ বাড়ীতে ফেরার পথে ভাঙ্গুড়া রেলচত্বরে মাসুদ প্রেসের পাশে পূর্ব পরিকল্পিত ভাবে সাংবাদিক আব্দুর রহিমকে গতি রোধ করে এবং আশপাশে কোন লোকজন না থাকায় তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। 

এ অবস্থায় সাংবাদিক গালিগালাজ করতে নিষেধ করলে সন্ত্রাসীরা সাংবাদিকের উপর ক্ষিপ্ত হয়ে তাদের হাতে থাকা হাতুড়ি ও কাঠের বাটাম দিয়ে মারপিট করার জন্য উদ্যত হয় এবং প্রাণে মেরে ফেলার হুমকি প্রদান করে। তখন সাংবাদিক আব্দুর রহিম প্রাণ রক্ষার্থে মোটরসাইকেল নিয়ে দ্রুত গতিতে ঘটনাস্থল ত্যাগ করেন।

এ ঘটনায় সাংবাদিক আব্দুর রহিম ভাঙ্গুড়া থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। 

এ ব্যপারে ভাঙ্গুড়া থানার ওসি মো. রাশিদুল ইসলাম জানান, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য ( ০)





  • company_logo