• সমগ্র বাংলা

মুক্তাগাছার যুবলীগ কর্মী আসাদ হত্যা: খুনিদের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন

  • সমগ্র বাংলা
  • ০৩ সেপ্টেম্বর, ২০২৩ ১৭:৩৪:০৯

ছবিঃ সিএনআই

ময়মনসিংহ প্রতিনিধি ঃ ময়মনসিংহের মুক্তাগাছায় যুবলীগ কর্মী আসাদ হত্যায় প্রকৃত খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি ও নির্দোষ নিরীহ ব্যাক্তিদের হয়রানী বন্ধের দাবীতে ময়মনসিংহ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার মুক্তাগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র বিল্লাল হোসেন সরকার এ সংবাদ সম্মেলন করেন। 

এর আগে একই ঘটনায় হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে গত বৃহস্পতিবার মুক্তাগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই আকন্দ নিহতের পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে একই স্থানে একটি সংবাদ সম্মেলন করেন।

রবিবারের সংবাদ সম্মেলনে মুক্তাগাছা পৌর মেয়র বিল্লাল হোসেন সরকার তার লিখিত বক্তব্যে নিহত আসাদকে আওয়ামী পরিবারের সক্রিয় সদস্য হিসেবে উল্লেখ করে বলেন, এই হত্যাকান্ডটিকে আমি কোনভাবেই মেনে নিতে পারছি না। তাই প্রকৃত খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত ও নির্দোষ নিরিহ ব্যক্তিদের হয়রানী বন্ধের দাবীতে বিবেকের তারণায় সঠিক ঘটনা তুলে ধরার জন্যই এই সংবাদ সম্মেলন করছি ।

তিনি দাবী করেন, দায়েরকৃত মামলার এজাহারে উল্লেখিত ১নং আসামী উপজেলা যুবলীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য তার মেয়ের জামাতা মাহাবুবুল আলম মনি, ২নং আসামী মো. কামরুজ্জামান, ১৩ নং আসামী শুভ দে এবং ২৩ নং আসামী মো. সিয়াম ঘটনার সময় ময়মনসিংহ শহরের নেক্সাস হাসপাতালে উপস্থিত ছিলেন। সেখানে তার অসুস্থ বড় মেয়ের চিকিৎসার কাজে তিনিসহ তারা ব্যস্ত ছিলেন। যা ঐ হাসপাতালে সিসি টিভির ফুটেজে প্রমান রয়েছে। অথচ হীন রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য একটি মহল তাদেরকে মিথ্যা মামলায় জড়িয়েছে। তিনি প্রশ্ন রাখেন, তাহলে তারা কিভাবে একই সময়ে মুক্তাগাছায় সংঘটিত হত্যাকান্ডে অংশ নিল?

তিনি বলেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই আকন্দ, আওয়ামীলীগ নেতা দেবাশীষ ঘোষ বাপ্পি, জহিরুল হক জহির, মো. তারেক গং গত ৩১ আগস্ট নিহত আসাদের পুত্র তাইব হাসান আনন্দকে বাদী করে মামলায় নিরিহ লোকদেরকে জড়িত করে আসামী করেছে। এমনকি তারা নৃশংস খুনের সাথে তাকে এবং সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপিকে জরিয়ে সংবাদ সম্মেলনে মিথ্যা তথ্য দিয়ে বিভিন্ন মিডিয়ায় সংবাদ পরিবেশন করিয়েছে। তিনি এই হত্যাকান্ডকে ভিন্ন খাতে প্রবাহিত না করে প্রকৃত খুনিদের চিহিৃত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। সেই সাথে নির্দোষ ব্যাক্তিরা যাতে হয়রানীর শিকার না হয় সেই দাবী জানান।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে মুক্তাগাছা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও পৌর আওয়ামীলীগের সভাপতি আরব আলী, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক ইদু, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি সিদ্দিকুজ্জামান সিদ্দিক, কৃষি বিষয়ক সম্পাদক মফিজ উদ্দিন খান, যুব বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির হুমি উপস্থিত ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo