• অর্থনীতি
  • লিড নিউজ

বাংলাবান্ধা বন্দর দিয়ে ২৩ দিন পর পাথর আমদানি শুরু

  • অর্থনীতি
  • লিড নিউজ
  • ২৪ আগস্ট, ২০২৩ ১৯:১৯:০৯

ছবিঃ সিএনআই

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়: শুল্ককর বৃদ্ধি করায় পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে টানা ২৩ দিন ভারত থেকে পাথর আমদানি বন্ধ থাকার পর আবারো আমদানি শুরু হয়েছে। এতে করে জীবন ফিরে পেয়েছে বন্দরটি।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) বিকেলের দিকে ২টি ভারতীয় বোল্ডার বোঝাই ট্রাক ভারতের ফুলবাড়ী সীমান্ত অতিক্রম করে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে প্রবেশের মাধ্যমে আবারো পাথর আমদানি কার্যক্রম শুরু হয়।

বাংলাবান্ধা স্থলবন্দরের ল্যান্ড পোর্ট লিমিটেডের ম্যানেজার আবুল কালাম আজাদ বলেন, বিকেল পর্যন্ত দুটি পাথর বোঝাই ভারতীয় ট্রাক বন্দরে প্রবেশ করেছে। আরো কিছু ট্রাক আসার প্রসেস চলছে। এতে করে প্রাণচাঞ্চল্যতা ফিরেছে বন্দরটিতে।

বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি- রফতানি গ্রুপের সাধারণ সম্পাদক কুদরত-ই খুদা মিলন বলেন, বন্ধরের পর থেকে বন্দরে একটি স্থবির পরিবেশ বিরাজ করে। ব্যবসায়ী থেকে শুরু করে শ্রমিকেরা চরম বিপাকে পড়েন। কারণ বন্দরটি শুরু পাথর নির্ভরশীল। 

এদিকে বুড়িমাড়ি স্থলবন্দরে পাখর আমদানি শুরু হওয়ায় গ্রুপের পক্ষ থেকে সকল ব্যবসায়ী ও আমদানিকারকদের নিয়ে বুধবার (২৩ আগস্ট) আলোচনার মাধ্যমে কার্যক্রম শুরু সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এখন থেকে আবারো আগের অবস্থায় ফিরে আসবে বন্দরটি। ব্যবসায়ীরা তাদের মত করে পাথর আমদানি করবে। 

এর আগে সরকারি ভাবে স্থলবন্দর শুল্ক বিভাগ বিদেশী মালামাল আমদানির ক্ষেত্রে অ্যাসেসমেন্ট ভ্যালু টন প্রতি ১২ ডলারের পরিবর্তে ১৩ ডলার করায় পহেলা আগস্ট থেকে বাংলাবান্ধা স্থলবন্দরে পাথর আমদানি বন্ধ রাখে আমদানিকারক ও ব্যবসায়ীরা।

মন্তব্য ( ০)





  • company_logo