• সমগ্র বাংলা

গৃহবধূর লাশ উদ্ধার, নিখোঁজ ৪০ দিনের শিশু বিষপানে মুমূর্ষু ৫ বছরের সন্তান

  • সমগ্র বাংলা
  • ০২ আগস্ট, ২০২৩ ২০:৩২:৪০

ছবিঃ সংগৃহীত

কক্সবাজার প্রতিনিধি :টেকনাফে ৪০ দিন বয়সী শিশুকে কোলে নিয়ে খালের পানিতে ঝাঁপ দিয়ে রুমানা বেগম রুমি (২৯) নামের এক মা আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনার পর থেকে শিশুটি নিখোঁজ রয়েছে। এর আগে, ওই মা তার পাঁচ বছর বয়সী অপর শিশুকে বিষপান করান। বর্তমানে ওই শিশুটি হাসপাতালে চিকিৎসাধীন। বুধবার (২ আগস্ট) সকালে উপজেলার সাবরাং ইউনিয়নের বেইঙ্গাপাড়া গ্রামে ঘটনাটি ঘটে।

নিহত গৃহবধূ রুমানা টেকনাফ সদর ইউনিয়নের নাজিরপাড়া এলাকার মৃত নজির আহমদের মেয়ে ও সাবরাং ইউনিয়নের বেইঙ্গাপাড়ার আবদুর রাজ্জাকের স্ত্রী। সাবরাং ইউনিয়ন পরিষদের সদস্য মো. সেলিম বলেন, ‘আব্দুর রাজ্জাক দীর্ঘদিন সৌদি আরব ছিলেন। দেশে ফিরে এসে জীবিকা নির্বাহের জন্য তিনি চট্টগ্রামে কাজ করেন। স্বামী-স্ত্রীর মধ্যে প্রায় পারিবারিক বিভিন্ন বিষয়ে কলহ হতো বলে জানতে পেরেছি। তিনি আরও বলেন, ‘আজ সকালে মোবাইলে স্বামীর সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে বাড়ির পাশের খালে ৪০ দিন বয়সী শিশুকে নিয়ে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন রুমানা। রুমানার লাশ পাওয়া গেলেও শিশুটি এখনো নিখোঁজ রয়েছে।

এর আগে, রুমানা তার ৫ বছর বয়সী ছেলে ইয়াসিনকে বিষ পান করান। ইয়াসিন কক্সবাজার হাসপাতালে ভর্তি রয়েছে। ঘটনাস্থলে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন এসে রুমানার লাশ থানায় নিয়ে যায়। এ ঘটনায় ফায়ার সার্ভিস পুকুর থেকে রুমানার মরদেহ উদ্ধার করেছে। পাশাপাশি এক সন্তান মো. ইয়াছিনকে জীবিত উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

তবে চল্লিশ দিন বয়সী এক শিশু নিখোঁজ রয়েছে। এ বিষয়ে টেকনাফ ফায়ার সার্ভিস স্টেশনের দলপতি (অতিরিক্ত দায়িত্বে) উত্তম কুমার ব্যানার্জি বলেন, মাসহ এক সন্তানকে উদ্ধার করা হয়েছে। তবে মা মারা গেছেন। বিষয়টি নিশ্চিত করে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ বলেন, প্রাথমিকভাবে জানা গেছে পারিবারিক কলহের জেরে এক গৃহবধু ২ সন্তানসহ আত্মহত্যার চেষ্টা চালায়।

মন্তব্য ( ০)





  • company_logo