• বিশেষ প্রতিবেদন

ব্রহ্মপুত্র নদে ভেসে এলো ৪টি ভারতীয় মহিষ

  • বিশেষ প্রতিবেদন
  • ১৯ জুলাই, ২০২৩ ১৬:০০:৫৭

ছবিঃ সিএনআই

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারীতে ব্রহ্মপুত্র নদের পানিতে ৪টি ভারতীয় মহিষ ভেসে এসেছে। এসময় ওই মহিষ গুলোকে নদী থেকে ভাসমান অবস্থায় উদ্ধার করে স্থানীয়রা। তারা ধারণা করছেন ভারত থেকে চোরাচালান কারবারীদের এসব মহিষ ব্রহ্মপুত্রের পানিতে ভেসে এসেছে। ভেসে আসা বেওয়ারিশ মহিষ গুলোকে উদ্ধার করে থানা হেফাজতে রাখা হয়েছে। গত ১৭ জুলাই নয়ারহাটে ফেসকা দুইশ বিঘা এলাকায় ব্রহ্মপুত্র নদে ভেসে আসে এসব মহিষ।

নয়ারহাট ইউনিয়নের ফেসকা দুইশ বিঘা এলাকার আলম মোল্লাহ ও শফিকুল ইসলাম জানান, সোমবার সকালে ব্রহ্মপুত্র নদের পানিতে ৪টি মহিষ ভেসে যাচ্ছিল। এসময় ওই এলাকার রেজাউল করিম, আলতাফ হোসেন, আছর উদ্দিন ও আল আমিনসহ বেশকয়েকজন দীর্ঘ সময় চেষ্টা করে মহিষ ৪টিকে নদী থেকে তীরে উঠান। মহিষ ৪টি উদ্ধারের প্রায় ২ঘন্টা পরে পাশ্ববর্তী উলিপুর উপজেলাধীন সাহেবের আলগা এলাকা থেকে ৭-৮জনের একটি দল আসে এবং উদ্ধারকৃত মহিষ ৪টির মালিকানা দাবি করেন। উদ্ধারকারীদের কাছে তাদের দাবী যৌক্তিক না হওয়ায় অর্থের বিনিময়ে মহিষের মূল্য রফাদফা চলছিল। রফাদফার এক পর্যায়ে ঢুষমারা থানা পুলিশ সেখানে গিয়ে মহিষ আটক করে 

চিলমারী মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) মো.হারেছুল ইসলাম জানান, মহিষ ভেসে আসার খবর পেয়ে গতকাল রাতে তেলিপাড়াচর এলাকা থেকে মহিষ ৪টি নৌকা যোগে চিলমারী থানায় নিয়ে আসা হয়েছে। এঘটনায় বেওয়ারিশ হিসাবে পাওয়া মহিষ ৪টিকে উদ্ধার করে সাধারন ডায়েরীভুক্ত করে আদালতে জানানো হয়েছে। আদালতের সিদ্ধান্ত মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

মন্তব্য ( ০)





  • company_logo