• সমগ্র বাংলা

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

  • সমগ্র বাংলা
  • ০৭ জুন, ২০২৩ ১৮:০৩:০২

ছবিঃ সিএনআই

ময়মনসিংহ প্রতিনিধিঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল কনফারেন্স কক্ষে আজ ৭ জুন ২০২৩ তারিখ বুধবার ‘জাতীয় শুদ্ধাচার কৌশল, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা’ বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী পর্বে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর সভাপতি হিসেবে বক্তব্য রাখেন। উদ্বোধনী পর্বে সভাপতির বক্তব্যে প্রফেসর ড. সৌমিত্র শেখর প্রশিক্ষণ কর্মশালায় বলেন, ‘ শিক্ষা-গবেষণা ও উন্নয়নের ধারায় নজরুল বিশ্ববিদ্যালয় গুণগত উৎকর্ষতা অর্জনে বদ্ধ পরিকর। প্রশিক্ষণার্থী শিক্ষকবৃন্দের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আজকের প্রশিক্ষণ কর্মশালায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন হতে আগত সম্পদ ব্যক্তিদ্বয় ‘জাতীয় শুদ্ধাচার কৌশল, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা’ বিষয়ে অভিজ্ঞ এবং প্রশিক্ষিত।

তাদের অভিজ্ঞতা ও প্রশিক্ষিত জ্ঞান আপনাদের আরও প্রশিক্ষিত করবে বলে আমি বিশ্বাস করি। অতিথিবৃন্দ, সম্পদ ব্যক্তি ও প্রশিক্ষণার্থী শিক্ষকদের আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন প্রফেসর ড. সৌমিত্র শেখর। প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. আবু তাহের। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ‘স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। ‘জাতীয় শুদ্ধাচার কৌশল, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা’ তার মধ্যে অন্যতম। আমাদের নিজেদের আগে শুদ্ধ হতে হবে, তবেই আমরা অপরকে শুদ্ধ হতে বলতে পারব।

এই প্রশিক্ষণের মধ্য দিয়ে আপনাদের যার যেখানে ভুল-ত্রুটি রয়েছে তা শুধরে নিতে পারবেন বলে আমি আশা করছি। উদ্বোধনীপর্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সচিব ড. ফেরদৌস জামান। স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর। প্রশিক্ষণে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উপ-পরিচালক ও এ.পি.এ এর ফোকাল পয়েন্ট মো. গোলাম দস্তগীর ও  বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সিনিয়র সহকারী পরিচালক মো. মামুন সম্পদব্যক্তি হিসেবে উপস্থিত ছিলেন। এসময় প্রশিক্ষণার্থী হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান ও শিক্ষকবৃন্দ।

 

মন্তব্য ( ০)





  • company_logo