• খেলাধুলা

ইংল্যান্ডে ভয়ঙ্কর তান্ডবে সাব্বিরের ডাবল সেঞ্চুরি

  • খেলাধুলা
  • ০৫ জুন, ২০২৩ ১৩:৪৬:৪৭

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ আন্তর্জাতিক ক্রিকেট সূচির বাইরে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে এখন খেলা নেই বললেই চলে। ঘরোয়া লিগ ক্রিকেটারদের জন্য সময়টা তাই একরকম অবসর কাটানোর মতোই। তবে এই অবসর সময় কাটানোর জন্য অনেক ক্রিকেটারই এখন বিদেশে পাড়ি জমাচ্ছেন। বছরের এ সময়টাতেই চলে কাউন্টি ক্রিকেটের মাইনর লিগ।

আর এ সুযোগটাই কাজে লাগাচ্ছেন এক সময়কার জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমান। অ্যাভ্যালি ক্রিকেট ক্লাবের হয়ে খেলতে নেমে রেকর্ড গড়েন টাইগার এই ব্যাটার। ১০১ বলের ইনিংসে করেন ২০০ রান। আর এদিন তার দল জয় পায় ১৪৩ রানের বিশাল ব্যবধানে।

এদিন সুপারনোভার বিপক্ষে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন সাব্বিরের অ্যাভ্যালি ক্রিকেটের অধিনায়ক মোহাম্মদ টিপু। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৪০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৪৮ রান সংগ্রহ করে টাইগার ক্রিকেটার সাব্বির রহমানের দল। 

আগে ব্যাট করতে নেমে এ দিন চতুর্থ উইকেটে ব্যাট করতে নামেন সাব্বির। আর ব্যাটিংয়ে নেমে রীতিমতো তান্ডব চালাতে থাকে টাইগার এই ব্যাটার। ১০১ বলের ইনিংসে ১৭ চার এবং ১২টি ছয়ে ২০০ রান করে অপরাজিত থাকে ৩১ বছর বয়সী এই ব্যাটার। এছাড়া ৩২ করে অপরাজিত ছিলেন রাকিবুল হসান। 

৩৪৮ রানের পাহাড়সম রান তাড়া করতে যেয়ে ৩০.২ ওভারে ২০৫ রানে অলআউট হয়ে যায় সুপারনোভা স্পোর্টস ক্রিকেট ক্লাব। দলের হয়ে সর্বোচ্চ ৪১ রানের ইনিংস খেলেন মোহাম্মদ সালমান। এছাড়া মোহাম্মদ হাসান ৪০ এবং ইশাক শাওন করেন ৩৪ রান।

অপরদিকে ব্যাট হাতে তান্ডব চালানোর পর বল  হাতেও প্রতিপক্ষকে চাপে ফেলায় টাইগার এই ক্রিকেটার। আট ওভার করে  ৫২ রানের খরচে তুলে নেন দুই উইকেট। এছাড়া অ্যাভ্যালি ক্রিকেটের হয়ে সর্বোচ্চ চার উইকেট নেন টিপু।

মন্তব্য ( ০)





  • company_logo