• তথ্য ও প্রযুক্তি

টুইটারের ‘হেড অফ ট্রাস্ট অ্যান্ড সেফটি’ এলা আরউইনের পদত্যাগ

  • তথ্য ও প্রযুক্তি
  • ০২ জুন, ২০২৩ ১৪:৩৩:২০

ছবিঃ সংগৃহীত

তথ্যপ্রযুক্তি ডেস্ক: টুইটার ছাড়লেন সংস্থাটির শীর্ষস্থানীয় এক নারী কর্মকর্তা। টুইটারের হেড অফ ট্রাস্ট অ্যান্ড সেফটি হিসেবে কর্মরত ছিলেন এলা আরউইন। স্থানীয় সময় তিনি বৃহস্পতিবার সংবাদ সংস্থা, রয়টার্সকে বলেছেন, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটার থেকে পদত্যাগ করেছেন।

আরউইন ২০২২ সালের জুনে টুইটারে যোগ দিয়েছিলেন। নভেম্বরে ট্রাস্ট এবং সুরক্ষা দলের প্রধান হিসাবে দায়িত্ব গ্রহণ করেছিলেন। এই পদের পূর্ববর্তী প্রধান ইয়োয়েল রথ পদত্যাগের পর তিনি নিয়োগ পেয়েছিলেন। 

মার্কিন ধনকুবের ইলন মাস্ক গত বছরের অক্টোবরে টুইটারের মালিকানা নেওয়ার পর থেকে প্লাটফর্মটিতে ক্ষতিকারক কনটেন্টের বিরুদ্ধে দুর্বল সুরক্ষা নীতির জন্য সমালোচনার মুখোমুখি হয়েছে সংস্থাটি। আর আরউইনের এই পদত্যাগের ঘোষণা এমন সময়ে সামনে এলো যখন প্ল্যাটফর্মটি তার বিজ্ঞাপনদাতাদের ধরে রাখার জন্য সংগ্রাম করছে। 

মাস্ক এই মাসের শুরুর দিকে ঘোষণা করেছিলেন তিনি টুইটারের নতুন সিইও হওয়ার জন্য এনবিসিইউনিভার্সালের প্রাক্তন বিজ্ঞাপন প্রধান লিন্ডা ইয়াকারিনোকে নিয়োগ করেছেন। ইলন মাস্ক টুইটার অধিগ্রহণের পর থেকেই নাটকীয়ভাবে খরচ কমিয়েছে এবং হাজার হাজার কর্মচারীকে ছাঁটাই করেছে। এদের মধ্যে অনেকই আছেন যারা ক্ষতিকারক এবং অবৈধ কনটেন্ট প্রতিরোধ, নির্বাচনের নিয়ম রক্ষা এবং সাইটে সঠিক তথ্য সামনে আনার ওপর কাজ করতেন।

মন্তব্য ( ০)





  • company_logo