• সমগ্র বাংলা

কুড়িগ্রামে পুলিশের 'ক্রাইম প্রিভেনশন ক্লিনিক' চালু

  • সমগ্র বাংলা
  • ২৯ মে, ২০২৩ ১৯:২৯:৪৬

ছবিঃ সিএনআই

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামে পুলিশের 'ক্রাইম প্রিভেনশন ক্লিনিক' চালু করা হয়েছে। সোমবার দুপুরে পুলিশ লাইন্স মাল্টিপারপাস ড্রিলশেডে বিভিন্ন থানা এলাকা থেকে আগত প্রায় ১৫০ জন নাগরিক ও সেবা প্রার্থীর বক্তব্য শোনেন ক্রাইম প্রিভেনশন ক্লিনিকে উপস্থিত কর্মকর্তাগণ।

এ সময় কুড়িগ্রাম পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ রুহুল আমীন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মোঃ সাজ্জাদ হোসেন, জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) মোছাঃ শারমিন আক্তার, উপ-পরিচালক জেলা সমাজসেবা অধিদপ্তর মোঃ রোকোনুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের উপ-পরিচালক মোছাঃ জেবুন্নেসা, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক মোঃ আবু জাফর প্রমুখ।

জেলা পুলিশ জানায়, কুড়িগ্রামে যেসব ফৌজদারী মামলা রুজু হয়, তার তিনভাগের দুইভাগই জমি জমা সংক্রান্ত, প্রেম- পরকীয়া প্রেমের কারণে অপহরণ ও যৌতুক সংক্রান্ত এবং মাদক সংক্রান্ত। জমি-জমা ও সম্পর্ক নিয়ে যেসব ফৌজদারী মামলা রুজু হয় তার অধিকাংশই সিভিল স্যুট বা সামাজিক ইস্যু।

কিন্তু অনেকে মাঝেই ঘুরিয়ে পেচিয়ে এসব মামলাকে যেনতেন ভাবে ফৌজদারী মামলায় রুপান্তর করার অভিপ্রায় লক্ষ্য করা যায়। যা আদতে কোন পক্ষের জন্যই মঙ্গলজনক হয় না, বরং বেড়ে যায় ব্যয় ও লেগে যায় অনেক সময়। এমতাবস্থায় ফৌজদারী মামলা হওয়ার উপক্রম হয়েছে এমন সব বিষয়ে নাগরিকদের সময়, অর্থব্যয়, ভিজিট কমাতে এবং একই সাথে মামলা সংক্রান্তে রাষ্ট্রের অর্থ সাশ্রয় করতে কুড়িগ্রাম জেলা পুলিশ মাসিক ভিত্তিতে চালু করেছে 'ক্রাইম প্রিভেনশন ক্লিনিক'।

মন্তব্য ( ০)





  • company_logo