• সমগ্র বাংলা
  • লিড নিউজ

আন্তর্জাতিক এইচ আর দিবস ২০২৩ উপলক্ষে চট্টগ্রামে এইচআর শেপিং দ্যা ফিউচার শীর্ষক আলোচনা সভা

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ২৮ মে, ২০২৩ ২১:১৯:১০

ছবিঃ সিএনআই

নিউজ ডেস্কঃ বাংলাদেশের মানবসম্পদ পেশাজীবীদের অন্যতম সংগঠন বাংলাদেশ সোসাইটি ফর হিউমান রিসোস ম্যানেজমেন্ট(বিএসএইচআরএম) চট্টগ্রাম, আন্তর্জাতিক এইচ আর দিবস -২০২৩ উপলক্ষে "এইচ আর শেপিং দ্যা ফিউচার" শিরনামে চট্টগ্রামের এল,জি,ই,ডি ভবনের কামরুল ইসলাম সিদ্দিক মিলনায়তনে পেশাজিবী ও ছাত্র-ছাত্রীদের সমন্নয়ে একটি সেমিনারে আয়োজন করে।

মোঃ হামেদ হাসান রিয়াদ, ম্যানেজার, এইচআর, জিপিএইচ ইস্পাত লিমিটেড এর উপস্থাপনায় এবং নোমান বিন জহিরউদ্দিন, এজিএম- কর্পোরেট এইচ. আর, প্যাসিফিক জিন্স গ্রুপ স্বাগত বক্তব্যের মাধ্যমে উক্ত সেমিনার শুরু হয়।  সেমিনারের শুরুতে ইঞ্জিনিয়ার ড: আজিম মোহাম্মদ, কান্ট্রি হেড অ্যান্ড লিড কন্সালটেন্ট, প্যানাসিয়া প্রাইভেট কন্সাল্টিং গ্রুপ এর "চতুর্থ শিল্প বিপ্লবে আরএমজি সেক্টরে এইচ আর পেশাজীবীদের চ্যালেঞ্জ" শীর্ষক আলোচনায় যথাযথ জব নলেজ, স্কিল ডেভেলপমেন্ট, জব এক্সপার্টিজের দিক থেকে নিজেদের গড়ে তুলার লক্ষ্যে দিক নির্দেশনা প্রদান করেন। পরবর্তী সেশনে জনাব মোহাম্মদ আলমগীর, ডিরেক্টর, এইচআর, হেইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লিমিটেড "এইচআর শেপিং দ্যা ফিউচার" শীষর্ক আলোচনায় ছাত্র-ছাত্রী, পেশাজীবীদের ইনফরমেশন অ্যান্ড টেকনোলজিক্যাল স্কিল ডেভেলপমেন্টের অত্যাবশ্যকীয়তার পাশাপাশি কর্মী  নিয়োগ, ট্রেইনিং, কর্মী ছাটাইয়ের মধ্যে না থেকে বিজনেস প্রসেস, বিজনেস এনহেন্সমেন্ট স্ট্র্যাটিজিকাল এক্সপার্টিজের ভূমিকায় নিজেকে প্রমান করার বিকল্প নেই বলে উল্লেখ করেন। সেমিনারের তৃতীয় সেশানে প্রফেসর মঈনুদ্দিন চৌধুরী, সার্টিফাইড ইআই লাইফ কোচ, প্রেসিডেন্ট এন্ড সিইও, সোসাইটি ফর লিডারশীপ স্কিলস ডেভেলপমেন্ট (এসএলএসডি) "ইমোশনাল ইন্টেলিজেন্স এন্ড ই আই বেইজড কমিউনিকেশন পর এইচআর প্রফেশনালস" শীর্ষক আলোচনায় লিডারশিপ ডেভেলপমেন্ট এর পাশাপাশি লজিক্যাল এবং ইলজিক্যাল সেন্স অফ হিউম্যানিটি প্রয়োগের দিকনির্দেশনা প্রদান করেন।

সেমিনারের প্যানেলিস্ট সেশন মিজানুর রহমান, হেড অফ এইচ আর অ্যান্ড অ্যাডমিন, হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লিমিটেড এর পরিচালনায় মতিউল ইসলাম নওশাদ, কোফাউন্ডার এন্ড পার্টনার জুনকস্ কনসালটিং এবং খুরশিদ ইরফান চৌধুরী, সাবেক ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও, ট্রান্সকম বেভারেজ লিমিটেড (পেপসিকো), মানেজমেন্ট কনসালটেন্ট এন্ড এক্সপার্ট প্যানেল ফর ইন্টারন্যাশনাল এজেন্সি উপস্থিতিতে কোম্পানির প্রয়োজনীয় রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট এর জন্য প্রাইমারি ডাটার অথেন্টিকেশন এর উপর জোর আরোপ করেন এবং কোম্পানিতে নিয়োজিত এমপ্লয়ীদের এম্পাওয়ার্মেন্ট, একাউন্টিবিলিটি এন্ড অথরিটি দেওয়ার উপর গুরুত্ব আরোপ করেন। নিজেদের ২৫-৩০ বছরের বাস্তবিক কর্মজীবনের অভিজ্ঞতার আলোকে নুতন প্রফেশনাল এবং ছাত্র-ছাত্রীদের পরবর্তী কর্মজীবনের বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। সমাপনী বক্তব্যে বক্তরা বিএসএইচআরএম চট্টগ্রামকে ধন্যবাদ এবং পরবর্তী ভবিষ্যৎ প্রফেশনালদের কর্মজীবনের উন্নয়নের লক্ষ্যে কার্যকরী সেমিনার আলোচনা সভা ট্রেনিং সেশন আয়োজনের আহ্বান জানিয়েছেন।

উক্ত সেমিনারে এইচআর প্রফেশনালদের পাশাপাশি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চুয়েট, ইষ্ট ডেল্টা্ ইউনিভার্সিটি, প্রিমিয়ার ইউনিভার্সিটি, চট্টগ্রাম ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি সহ বিভিন্ন ইউনিভার্সিটি ছাত্র-ছাত্রীগণ উপস্থিত ছিলেন।

উক্ত সেমিনার আয়োজনে সহযোগিতা ছিলেন এসএলএসডি, সিএনআই, অর্ক, টেলেন্ট ম্যানেজমেন্ট এবং এসএ গ্রুপ।

মন্তব্য ( ০)





  • company_logo