• উদ্যোক্তা খবর

কুষ্টিয়ায় পৌরসভার উচ্ছেদ অভিযান

  • উদ্যোক্তা খবর
  • ১৭ মে, ২০২৩ ১৭:৪৩:১৬

ছবিঃ সিএনআই

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া পৌরসভা উচ্ছেদ অভিযান চালিয়েছে। বুধবার দিনভর অভিযানে প্রায় শতাধিক কাঁচাপাকা স্থাপনা উচ্ছেদ করা হয়। অভিযান পরিচালনা করতে গিয়ে প্রতিবন্ধকতার মধ্যেও পড়তে হয় পৌরকর্তৃপক্ষকে।
সকাল ১০টায় শহরের এন এস রোড থেকে শুরু করে অভিযান। পৌরবাসীর চলাচল নির্বিঘœ করতে শহরের পাঁচ রাস্তার মোড়, থানামোড়সহ এনএস রোডের দু’পাশে ফুটপাত দখলমুক্ত করা হয়। এর পর শহরের কালীশঙ্করপুর, হাউজিং এলাকায় চালানো হয় অভিযান। পৌরসভার অনুমতি ছাড়াই নির্মিত কাঁচাপাকা অন্তত ৫০টি স্থাপনা উচ্ছেদ করা হয়। পৌরসভার নির্বাহী কর্মকর্তা কামাল উদ্দিন জানান, কুষ্টিয়া পৌর এলাকা আয়তনের দিক দিয়ে বেশ বড়।

পৌর এলাকায় বিশেষ করে এনএস রোডের দু’ধার দখল করে কিছু অসাধু ব্যবসায়ী জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছিল। শুধু তাই নয়, কোন প্রকার অনুমতি ব্যতিরেকে প্রায় শতাধিক অবৈধ স্থাপনা নির্মাণ করেন ওইসব অসাধু ব্যক্তি। সুনির্দিষ্ট অভিযোগের ভিতিত্বে বুধবার দিনব্যাপী অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনা করতে গিয়ে সাময়িক প্রতিবন্ধকতা তৈরী হলেও সফলভাবে সম্পন্ন হয় অভিযান। তবে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। এদিকে ফুটপাত দখলমুক্ত করায় পৌরকর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছে পৌরবাসী।

পৌর এলাকার বাসিন্দারা ও ফুটপাত ব্যবহারকারী পথচারীরা অভিযোগ করে বলেন, শহরে পৌরসভা কর্তৃক নতুন করে ফুটপাত নির্মান করে। কিন্তু শহরের কিছু ব্যবসায়ী ফুটপাত নিজেদের দখলে রেখে ব্যবসা পরিচালনা করে। এতে করে পথচারীদের চলাচলের মত পরিস্থিতি ছিলনা। কতিপয় দোকান মালিকরা ফুটপাতের ওপর মালামাল রেখে চলাচলে প্রতিবন্ধকতা তৈরী করেছিল। এতে চলাচলে মারাত্মক সমস্যা হচ্ছিল। তবে পৌর কর্তৃপক্ষ অভিযান পরিচালনা করায় তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। অবশ্য এঅভিযান চলমান রাখার দাবীও জানান তিনি। অভিযান চলাকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী প্রকৌশলী(পূর্ত) জুবায়ের মাহবুব, প্রশাসনিক কর্মকর্তা মাহমুদ রেজা চৌধুরী বুলবুল, সার্ভেয়ার আব্দুল মান্নান প্রমুখ।

মন্তব্য ( ০)





  • company_logo