• উদ্যোক্তা খবর

চট্টগ্রামে ওয়াল্ড ট্রেড সেন্টারে ৩ দিনের এসএমই মেলা 

  • উদ্যোক্তা খবর
  • ১১ মে, ২০২৩ ১৮:১৫:২৪

ছবিঃ সিএনআই

চট্টগ্রাম প্রতিনিধিঃ  প্রান্তিক উদ্যোক্তাদের নিজস্ব উৎপাদিত পণ্যে নতুনত্ব ও প্রযুক্তি সংযোজনের মাধ্যমে স্বনির্ভরতা প্রকাশ ও দেশীয় ব্যবসায় সম্প্রসারণ এবং রপ্তনীকরণ যেন জাতীয় অর্থনীতিতে উল্লেখযোগ্য অগ্রগতিত ভূমিকা রাখে সেই লক্ষ্যে আগামী ১৩-১৬ মে “৫ম আন্তর্জাতিক এসএমই মেলা- ২০২৩” আগ্রাবাদ বাণিজ্যিক এলাকা ওয়াল্ড ট্রেড সেন্টারে শুরু হতে যাচ্ছে।

বৃহস্পতিবার (১১মে) সকালে এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, প্রান্তিক পর্যায়ের উদ্যোক্তাদের দেশীয় পণ্যের প্রদর্শন, বিপণন ও রপ্তানিকরণের মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি শিল্প বিকাশে ও ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে নিয়মিত আয়োজন এসএমই মেলা ২০২৩ আগামী ১৩ মে শনিবার সকাল ১১টায় মেলা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে।

চেম্বার সভাপতি জানান, চট্টগ্রাম সিটি কর্পোরেশন’র মেয়র বীর মুক্তিযোদ্ধা মোঃ রেজাউল করিম চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এ মেলা উদ্বোধন করবেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, এছাড়াও বাংলাদেশ ব্যাংক, চট্টগ্রাম’র নির্বাহী পরিচালক এ. বি. এম. জহুরুল হুদা এবং এসএমই ফাউন্ডেশন’র ব্যবস্থাপনা পরিচালক ড. মোঃ মফিজুর রহমান এতে উপস্থিত থাকবেন। এসময় চেম্বার সভাপতি মাহবুবুল আলম চট্টগ্রামের ব্যবসায়ীদের আসন্ন ঘূর্ণিঝড় মোখা সতর্ক বার্তা দিয়ে বলেন, ৯১ ঘূর্ণিঝড় থেকে শিক্ষা নিয়ে আজ বৃহস্পতিবার থেকে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান ও গুদাম গুলোতে যেন চারিদিকে দেয়ালের মাধ্যমে বেষ্টনী তৈরি করা হয় সে অনুরোধ রইলো ব্যবসায়ীদের প্রতি, ঘূর্ণিঝড় চলাকালীন সময়ে এবং এর পরবর্তীতে যাতে জোয়ারের পানি মজুদকৃত মালামাল নষ্ট না করে। এতে ব্যবসায়ীরা চাইলে চেম্বারের সব ধরনের সহযোগিতা ব্যবসায়ীদের পাশে থাকবে বলেও জানান তিনি।

আয়োজিত সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাট্টির সিনিয়র সহ-সভাপতি তরফদার মোঃ রুহুল আমিন, সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর, সহকর্মী পরিচালকবৃন্দ এবং মেলার প্লাটিনাম স্পন্সর প্রতিষ্ঠান ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিঃ’র প্রতিনিধি ও মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

মন্তব্য ( ০)





  • company_logo