• বিনোদন
  • লিড নিউজ

বলিউডের সারেগামার ব্যানারে আসছে স্বপ্নীল সজীব-প্রিয়ংবদার “কাভি কাভি”

  • বিনোদন
  • লিড নিউজ
  • ১৬ এপ্রিল, ২০২৩ ১২:০৭:৫৬

ছবিঃ সিএনআই

বিনোদন ডেস্কঃ বলিউডের  সুবিখ্যাত রেকর্ড কোম্পানী সারেগামা (HMV) থেকে প্রকাশিত হতে চলেছে বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী স্বপ্নীল সজীব  ও মুম্বাইয়ের নন্দিতশিল্পী প্রিয়ংবদা ব্যানার্জির “কাভি কাভি” । ১৯৭৬ সালে এই রেকর্ড কোম্পানী থেকে  কাভি কাভি ছবির মূল গান প্রকাশিত হয়েছিল যার কন্ঠশিল্পী ছিলেন লতা মঙ্গেশকার ও মুকেশ , সুরকার খৈয়ম এবং গীতিকার সাহীর লুধিয়ানভি । যশ চোপড়ার  নির্দেশনায় সিনেমায় অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন, ওয়াহিদা রহমান, রাখি, শশি কাপুর, ঋষি কাপুর , নিতু কাপুর । 

কাভি কাভি গানটির জন্য সাহীর লুধিয়ানভি শ্রেষ্ঠ গীতিকার ও মুকেশ শ্রেষ্ঠ কন্ঠশিল্পী এবং খৈয়ম শ্রেষ্ঠ সুরকার  হিসেবে ভারতের ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পান। এতো  বছর পরেও এ গান মানুষের কানে লেগে আছে। ৪৭ বছর পর এই গানের সফলতাকে উৎযাপন করতে সারেগাম এই গানটি আগামী ১৩ এপ্রিল  প্রকাশ করতে চলেছে।

এ সম্পর্কে স্বপ্নীল  বলেন, গোট গানটি প্রেম, আকাঙ্ক্ষা এবং কল্পনার কাব্যিক বার্তা। সাহীর লুধিয়ানভি লিখা ভগ্নহৃদয়ের লিপিমাল্য আমি গাইতে পেরে আনন্দিত।  এটা বলতেই হয়, সারেগামা কোম্পানিটি ভারতীয় সংগীতের এক অমূল্য ধনভান্ডার। ভারতের প্রায় সকল ভাষায় তাদের সংগীতের রথী মহারথীদের নিয়ে যে সংকলন রয়েছে তা, অবাক করবার মতন। তবে আমি সত্যিই আনন্দিত যে,  বাংলাদেশ থেকে আমাদের জীবন্ত কিংবদন্তী রুনা লায়লা আপার  পর হিন্দি সারেগামা (অল ইন্ডিয়া যেটা) থেকে ফিচারিং আর্টিস্ট হবার সৌভাগ্য আমার হলো এই কাজের মাধ্যমে। আর আমি আশাবাদী, বাংলাদেশী শিল্পীদের এই আন্তর্জাতিক অঙ্গনে যে মূল্যায়ণ হচ্ছে, এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, গানচিত্রে আমার সাথে গান গেয়েছেন সংগীতশিল্পী প্রিয়ংবদা ব্যানার্জি, সংগীতায়জন করেছেন কে ডি, রেকর্ড করা হয়েছে মুম্বাইয়ের যশরাজ স্টূডিও তে ।  গান  চিত্রটি নির্দেশনা দিয়েছেন রনি সারাফাত। 

সারেগামা এর অফিশিয়াল ইউটিউব পেজ এ গানচিত্র দেখা যাবে।

মন্তব্য ( ০)





  • company_logo