• জাতীয়
  • লিড নিউজ

রেস্তোরাঁ মালিক সমিতির সাথে ঢাকা জেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

  • জাতীয়
  • লিড নিউজ
  • ২১ মার্চ, ২০২৩ ১৯:০৯:৩৩

নিউজ ডেস্কঃ হোটেল/রেস্তোরাঁ মালিক সমিতির সাথে ঢাকা জেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

২১ মার্চ(মঙ্গলবার) ঢাকা জেলার বিভিন্ন উপজেলা ও মহানগর হোটেল রেস্তোরাঁ ও রিসোর্ট মালিক সমিতির সাথে ঢাকা জেলা প্রশাসনের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ঢাকা জেলার জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক), ডেপুটি সিভিল সার্জন, জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা, রেস্তোরাঁ মালিক সমিতির কেন্দ্রীয় শাখার সভাপতি, ঢাকা জেলা শাখার সভাপতি, ট্যুরিজম রিসোর্ট ইন্ডাস্ট্রিজ এসোসিয়েশন অব বাংলাদেশ এর সভাপতি, ইন্টারন্যাশনাল হোটেল মালিক সমিতি বাংলাদেশ এর সভাপতিসহ অন্যান্য দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় রেস্তোরা মালিক সমিতির সাধারন সম্পাদক ইমরান হাসান এরুপ মতবিনিময় সভা আয়োজনের জন্য ঢাকা জেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে তার বক্তব্যে, যারা ঢাকা জেলায় রেস্তোরা ব্যবসা পরিচালনা করবেন তাদের রেস্তোরা মালিক সমিতির সদস্যপদ আছে কিনা তা যাচাইপূর্বক লাইসেন্স প্রদানের বিষয়টি বিবেচনার জন্য অনুরোধ করেন। পাশাপাশি তিনি লাইসেন্স প্রদানের শর্তসমূহ শিথিল করার জন্যও অনুরোধ জানান।

বাংলাদেশ ইন্টারন্যাশনাল হোটেল এসোসিয়েশনের সাধারন সম্পাদক মুহসীন হক হিমেল তার বক্তব্যে যে সকল হোটেল ছাড়পত্র (NOC) ব্যতিরকে ব্যবসা পরিচালনা করলে তাদের বিষয়ে কঠোর পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানান। ট্যুরিজম রিসোর্ট ইন্ডাস্ট্রিজ এসোসিয়েশন অব বাংলাদেশ এর সভাপতি তার বক্তব্যে বর্তমান ঢাকা জেলায় যে সকল রিসোর্ট বাণিজ্যিক কার্যক্রম পরিচালনা করছে তাদের জন্য একটি নীতিমালা প্রণয়নের জন্য অনুরোধ করেন।

সভায় অন্যান্য বক্তাবৃন্দ সকলেই তাদের বক্তব্যে নিবন্ধন বা লাইসেন্স গ্রহণের বর্তমান নীতিমালা আরো ব্যবহারবান্ধব ও সহজতর করার বিষয়ে মত প্রকাশ করেন।

সভায় জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন যে, বর্তমান সময়ে হোটেল রেস্তোরা একটি অতি সম্ভাবনাময় ও বিকাশমান খাত। ক্রমবিকাশমান এই খাতের সাথে সংশ্লিষ্ট সকলের মধ্যে সচেতনতা বৃদ্ধি করে এই খাতকে আরো গতিশীল করাই আজকের এই সভার মূল উদ্দেশ্য।

তিনি বলেন, মোবাইল কোর্ট পরিচালনা কিংবা শাস্তি প্রদান আমাদের উদ্দেশ্য নয়, আমাদের উদ্দেশ্য সচেতনতার মাধ্যমে সকলকে সরকারি নীতিমালার আওতায় নিয়ে আসা।

ঢাকা জেলার সকল হোটেল ও রেস্তোরাসমূহের তথ্য সংরক্ষনের জন্য একটি ডাটাবেজ তৈরির পরিকল্পনার বিষয়ে গুরুত্বারোপ করে তিনি বলেন, ঢাকা জেলা প্রশাসন ঢাকা মহানগরীর সকল হোটেল/রেস্তোরা নিবন্ধন ও লাইসেন্স গ্রহণের বিষয়টি নিশ্চিত করতে চায়। এক্ষেত্রে প্রয়োজনে বিদ্যমান শর্তসমূহ শিথিলকরনসহ জেলা প্রশাসনের পক্ষ হতে সকল প্রকার সহযোগিতা প্রদান করা হবে মর্মে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। প্রয়োজনে হোটেল/রেস্তোরাঁ মালিক ও কর্মচারীদেরকে উন্নত প্রশিক্ষন প্রদান করা হবে মর্মেও তিনি উল্লেখ করেন।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার এই খাতের প্রতি অত্যন্ত যত্নশীল। তাই হোটেল/রেস্তোরাঁ মালিক, শ্রমিকসহ সংশ্লিষ্ট সকল পক্ষের সচেতনতা, আন্তরিকতা ও পেশাদারিত্বের মাধ্যমে এই খাতটিকে স্মার্ট বাংলাদেশের উপযোগী করে গড়ে তোলার লক্ষ্যে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

মন্তব্য ( ০)





  • company_logo